শিরোনাম
শনিবার, ২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বার নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে হট্টগোল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশন নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনার পর নির্বাচন বানচালের চেষ্টা ও নির্বাচন কমিশনারকে পদত্যাগে বাধ্য করার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের নেতারা। গতকাল নগরীর সাহেববাজার এলাকায় একটি হোটেলে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগপন্থি আইনজীবীদের বিরুদ্ধে ব্যালট বাক্স ভাঙচুর, মারমুখী আচরণ ও হুমকি-ধমকি দেওয়ার অভিযোগ তোলেন তারা। সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমন্বয়ক মাইনুল হাসান পান্না বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে আমাদের অ্যাসোসিয়েশনের নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়।

বেসরকারি ফলাফলে আমরা ২১টি পদের মধ্যে ১৯টি পদে জয়লাভ করি। এরপরই আওয়ামী লীগপন্থিরা ব্যালট বাক্স ভাঙচুর ও হুমকি-ধমকি দিতে শুরু করে। তারা নির্বাচন কমিশনারকে চূড়ান্ত ফলাফল ঘোষণার আগেই পদত্যাগে বাধ্য করে। ঘটনাস্থলে পুলিশ নীরব ভূমিকা পালন করেছে। আমাদের দাবি, বেসরকারিভাবে যে ফলাফল ঘোষণা হয়েছে সেটা দ্রুত সরকারিভাবে ঘোষণা করতে হবে এবং নির্বাচন বানচালের চেষ্টাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সভাপতি প্রার্থী আবুল কাসেম, সাধারণ সম্পাদক প্রার্থী জমসেদ আলী, অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, শফিকুল হক মিলনসহ বিএনপিপন্থি আইনজীবীরা।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল হক বলেন, ভোট গ্রহণ শেষে নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছিল। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ভোটের সব ব্যালট পেপার সিলগালা করে ট্রেজারি ভবনে রাখা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর