শুক্রবার, ১৪ জুন, ২০২৪ ০০:০০ টা

অবশেষে চালু হলো চট্টগ্রাম কক্সবাজার স্পেশাল ট্রেন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অবশেষে চালু হলো চট্টগ্রাম কক্সবাজার স্পেশাল ট্রেন

চট্টগ্রাম-কক্সবাজার বিশেষ ট্রেনটি অবশেষে আবারও চালু করা হলো। টানা ১২ দিন বন্ধ থাকার পর গত বুধবার থেকে বিশেষ ট্রেনটি ফের চলাচল শুরু করে। জনসাধারণ এবং যাত্রীদের বিশেষ দাবি এবং সমালোচনার পরিপ্রেক্ষিতে রেলটি পুনরায় চালু করা হয়। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিশেষ ট্রেনটি আগামী ২৪ জুন পর্যন্ত চলবে।

জানা যায়, গত ৮ এপ্রিল চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেনটি চালু করেছিল রেলওয়ের কর্তৃপক্ষ। কিন্তু ইঞ্জিন ও লোকোমাস্টার সংকটের কারণ দেখিয়ে গত ৩০ মে এটি বন্ধ করে দেওয়া হয়। এ নিয়ে যাত্রীদের মধ্যে ব্যাপক ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। এটি পুনরায় চালু করার জন্য রেলমন্ত্রী বরাবর স্মারকলিপিও দেওয়া হয়।

রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম বলেন, গত বুধবার থেকে চট্টগ্রাম-কক্সবাজার বিশেষ ট্রেনটি চলাচল শুরু করেছে। এটি আগামী ২৪ জুন পর্যন্ত চলবে। বাকিটা পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা যায়, চট্টগ্রাম-কক্সবাজার বিশেষ ট্রেনটি যাত্রাপথে ষোলশহর, জানালীহাট, পটিয়া, দোহাজারী, সাতকানিয়া, চকরিয়া, ডুলাহাজারা ও রামু স্টেশনে থামে ও যাত্রী পরিবহন করে। মোট ১০টি বগিতে আসন রয়েছে ৪৩৮টি। বন্ধ হওয়ার আগে মাত্র ৫২ দিনে এই ট্রেনে ৫৪ হাজার ৮১৪ জন যাত্রী পরিবহন করে ১ কোটি ৪ লাখ ৪১ হাজার টাকা আয় করে। প্রতিদিন গড়ে আয় হয় ২ লাখ টাকা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর