১৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:৪৭

সেই প্রমোদতরীতে করোনায় আক্রান্ত দুই ভারতীয়, দেশে ফেরার আকুতি

অনলাইন ডেস্ক

সেই প্রমোদতরীতে করোনায় আক্রান্ত দুই ভারতীয়, দেশে ফেরার আকুতি

করোনাভাইরাস আতঙ্কের কারণে প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসকে জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে রাখা হয়। সেই প্রমোদতরীতে মরণঘাতী এই ভাইরাসে দুই ভারতীয় নাগরিক আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এই জাহাজে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭৫ জন।

এই পরিস্থিতিতে এক ভারতীয় নিরাপত্তা কর্মকর্তা দেশটির সরকারের কাছে সাহায্য চেয়েছেন। সোমবার থেকে আইসোলেশনে রয়েছেন সোনালি ঠাকুর (২৪) নামের ওই ভারতীয়।

তিনি বলেন, আমরা ভয় পাচ্ছি যদি সংক্রমণ দ্রুত ছড়ায়। এটা দ্রুত ছড়াতে থাকলে আমরাও যে কেউ এতে আক্রান্ত হতে পারি। আমরা এটা চাই না। আমরা কেবল বাড়ি ফিরতে চাই।

সোনালি ঠাকুর বলেন, আমরা চাই ভারত সরকার আমাদের ফিরিয়ে নিয়ে যাক এবং সেখানে আইসোলেশন করে রাখুক। আর তা না হলে অন্তত বেশি করে মেডিকেল স্টাফদের পাঠান, যাতে এখানকার লোকজন সাহায্য পান পরীক্ষা চালিয়ে যাওয়ার বিষয়ে। আমরা বাড়ি যেতে চাই।

ডায়মন্ড প্রিন্সেসে ১৬০ জন ভারতীয় ক্রু সদস্য রয়েছেন। কয়েক দিন আগে বিনয়কুমার সরকার নামে এক ভারতীয় দেশটির সরকারের কাছে আবেদন জানিয়ে বলেন, যেকোনোভাবে আমাদের রক্ষা করুন যত দ্রুত সম্ভব। আমাদের কিছু হয়ে গেলে কী হবে?

গত ৪ ফেব্রুয়ারি থেকে অন্তত তিন হাজার ৭০০ যাত্রী নিয়ে জাপানের ইয়োকোহামা বন্দরে দাঁড়িয়ে আছে এ প্রমোদতরী।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে ছড়িয়ে পড়ে। এই ভাইরাসে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন এক হাজার ১১৩ জন। এর বাইরে ফিলিপাইন এবং হংকংয়ে একজন করে মারা গেছেন। আক্রান্ত হয়েছেন প্রায় ৪৫ হাজার মানুষ। সূত্র: ইন্ডিয়া টুডে

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর