শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০৮:৫৪
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০৮:৫৬

খবর ওয়াশিংটন পোস্ট'র

করোনা পরিস্থিতির চূড়ান্ত অবনতি, দক্ষিণ কোরিয়ায় 'রেড অ্যালার্ট' জারি

অনলাইন ডেস্ক

করোনা পরিস্থিতির চূড়ান্ত অবনতি, দক্ষিণ কোরিয়ায় 'রেড অ্যালার্ট' জারি
ফাইল ছবি

দক্ষিণ কোরিয়ায় ক্রমেই বাড়ছে নভেল করোনাভাইরাস আতঙ্ক। দেশটিতে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬৯ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৬০২ দাঁড়িয়েছে। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৬ জন। এমন পরিস্থিতিতে দেশজুড়ে সর্বোচ্চ স্তরের সতর্কতা জারি করেছে দক্ষিণ কোরিয়ার স্বাস্থ্য মন্ত্রালয়।

গত ১৮ ফেব্রুয়ারি দক্ষিণ কোরিয়ায় প্রথম করোনাভাইরাসে আক্রান্তের সন্ধান পাওয়া যায়। গত ৫ দিনের মধ্যে সেই সংখ্যা ৬০০ ছাড়িয়ে যাওয়ায় দেশটির প্রশাসনিক স্তরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। গতকাল রবিবার এ নিয়ে সরকারের শীর্ষ কর্তাদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করেন সে দেশের প্রেসিডেন্ট মুন জে ইন। পরে সাংবাদিকদের তিনি বলেন, 'করোনাভাইরাস সংক্রমণের ঘটনা খারাপ দিকে মোড় নিচ্ছে। সরকারি স্তরে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।'

দক্ষিণ কোরিয়ার দেগু শহর থেকে এখনও পর্যন্ত সর্বাধিক করোনাভাইরাস সংক্রমণের ঘটনা সামনে এসেছে। যার জেরে এই শহরের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। শহরের পথঘাট জনমানবশূন্য। খুব প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বাইরে বের হচ্ছেন না। অজানা আশঙ্কায় ঘরে খাবার মজুত করে রাখছেন লোকজন। প্রশাসনের তরফে নিয়মিত বাসিন্দাদের মোবাইলে প্রয়োজনীয় স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা দেওয়া হচ্ছে বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে।


বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য