শিরোনাম
প্রকাশ : ২৯ মার্চ, ২০২০ ২২:২০

সিলেটে মাঠে সেনাবাহিনীর ২০ টিম, জনমনে স্বস্তি

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে মাঠে সেনাবাহিনীর ২০ টিম, জনমনে স্বস্তি

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সিলেট বিভাগ চষে বেড়াচ্ছে সেনাবাহিনীর ২০টি টিম। সিলেট বিভাগজুড়ে জনসচেতনতা সৃষ্টি, হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের পর্যবেক্ষণ, বাজার মনিটরিং ও পরিস্কার পরিচ্ছন্নতার কাজ চালিয়ে যাচ্ছে তারা। সেনাবাহিনীর তৎপরতায় মানুষের মধ্যে আইন মেনে চলার প্রবণতা বৃদ্ধি ও বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক থাকায় স্বস্তি ফিরেছে জনমনে। 

রবিবার সিলেট জেলায় ৮টি, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারে সেনাবাহিনীর ৪টি করে টিম টহলে নামে। এসময় তারা মাইকিং করে মানুষকে করোনাভাইরাস প্রতিরোধে করণীয়গুলো জানিয়ে দেয়। রাস্তায় পথচারী এবং যানবাহনের চালক ও যাত্রীদের হাত ধুইয়ে দিয়ে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে উদ্ধুদ্ধ করে। রাস্তা ও বিভিন্ন স্থাপনায় জীবাণুনাশকও স্প্রে করেন সেনা সদস্যরা। সিলেট বিভাগের বিভিন্ন বাসা-বাড়িতে গিয়ে তারা হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের খোঁজ খবর নেন। 

বাজারগুলোতে গিয়ে তারা অপ্রয়োজনীয় দোকানপাট বন্ধ রাখা এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি না করার নির্দেশ দেন। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার ব্যাপারেও সচেতন করেন সেনা সদস্যরা। তাদেরকে সহায়তা করে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন। 

বিডি প্রতিদিন/মজুমদার

 


আপনার মন্তব্য