শিরোনাম
প্রকাশ : ১ এপ্রিল, ২০২০ ১৬:৪১

নিউ ইয়র্ক গভর্নর দেরিতে পদক্ষেপ নেয়ায় এমন ফল: ট্রাম্প

অনলাইন ডেস্ক

নিউ ইয়র্ক গভর্নর দেরিতে পদক্ষেপ নেয়ায় এমন ফল: ট্রাম্প

প্রাণঘাতী করোনাভাইরাস ২ শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। করোনায় বিশ্বব্যাপী প্রতিনিয়তই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন অন্তত ৭৭০ জন। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ৪০৫৬ জনের। যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে এখন পর্যন্ত এক লাখ ৮৮ হাজার ৫৯২ জন আক্রান্ত হয়েছেন। কেবল নিউ ইয়র্কেই আক্রান্ত হয়েছেন প্রায় ৭৬ হাজার এবং মারা গেছেন এক হাজার ৭১৪ জন।

যদিও ২৬ ফেব্রুয়ারিও করোনাভাইরাস সংক্রান্ত এক ব্রিফিংয়ে এই রোগকে পাত্তা দেননি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  কিন্তু এখন  নিউ ইয়র্ক রাজ্যে করোনার কারণে বিপর্যয় দেখা দেয়ায় এখন সব দোষ গভর্নরের ঘাড়েই চাপাচ্ছেন ট্রাম্প। 

মঙ্গলবার হোয়াইট হাউসে করোনাভাইরাস সংক্রান্ত ব্রিফিংয়ে ট্রাম্প নিউ ইয়র্ক রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুয়োমোর ঘাড়ে দায় চাপিয়ে দেন। 

তিনি বলেন, ‘যেকোনো কারণেই হোক, নিউ ইয়র্ক দেরিতে পদক্ষেপ নিয়েছে। দেরিতে পদক্ষেপ নেয়ার ফল এখন দেখতে হচ্ছে আমাদের।’

এছাড়াও মার্কিন প্রেসিডেন্ট বলেন, “সামনের দুটো সপ্তাহ হবে খুবই বেদনাদায়ক-খুব খুব কষ্টকর দুটো সপ্তাহ। আমি চাই, সামনে যে খারাপ সময় আসছে, আমেরিকার মানুষ সেজন্য নিজেদের প্রস্তুত রাখুক।”  

এর আগে, সংক্রমণ ছড়ানোর গতি কমাতে পুরো দেশের মানুষকে ঘরে থাকার যে নির্দেশ দেন মার্কিন প্রেসিডেন্ট। 

প্রেসিডেন্ট বলেন, আশার কথা হচ্ছে যেভাবে বিশেষজ্ঞরা ধারণা করছেন, শেষের দিকে হয়তো কিছুটা আশার আলো দেখতে পাবো। তবে এই দুই সপ্তাহ খুবই কষ্টদায়ক হতে যাচ্ছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য