২ এপ্রিল, ২০২০ ২১:১৯

নারায়ণগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ৪৮৬ জন

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ৪৮৬ জন

নারায়ণগঞ্জে এখন পর্যন্ত মোট হোম কোয়ারেন্টাইন করা হয়েছে ৪৮৬ জনকে, এদের মধ্যে ৩৮ জনকে বৃহস্পতিবার হোম কোয়রেন্টাইন করা হয়েছে। এদের মধ্যে ৩৫২ জন ১৪ দিনের মেয়াদ পূর্ণ হওয়ায় স্বাভাবিক জীবনে ফিরেছেন, যার মধ্যে ৫০ জন গতকাল বুধবার কোয়ারেন্টাইন মুক্ত হন। এখন পর্যন্ত বিদেশ থেকে মোট ৬ হাজার ৮ জন নারায়ণগঞ্জে ফিরেছেন। ঠিকানা ও অবস্থান চিহ্নিত বিদেশ ফেরত ব্যক্তি মোট ১১৮৮ জন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

এতে আরো জানানো হয়, সরকারি চিকিৎসা কেন্দ্র ৬টি, কোভিড-১৯ চিকিৎসায় প্রস্তুতকৃত বেড ৩০টি, ডাক্তারের সংখ্যা ৯০ জন, নার্সের সংখ্যা ১৭৩ জন। এম্বুলেন্সের সংখ্যা ৬টি। বেসরকারি চিকিৎসা কেন্দ্র ৭২টি, কোভিড-১৯ চিকিৎসায় প্রস্তুতকৃত বেড ৭২টি, ডাক্তারের সংখ্যা ১০০ জন,  নার্সের সংখ্যা ১৮০ জন। ব্যক্তিগত সুরক্ষা সামগ্র (পিপিই) বিতরণ করা হয়েছে ৬৪১টি, এখনো মজুদ রয়েছে ১০৬৭ টি।

এর আগে জেলাটিতে নমুনা সংগ্রহের পর ৮ মার্চ ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে দুজনকে চিহ্নিত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)। যারা ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। পরে ২৩ মার্চ জেলায় আরো একজন আক্রান্ত পাওয়া গেছে বলে জানিয়েছিলেন জেলা সিভিল সার্জন। পরে তিনিও ১ এপ্রিল সুস্থ হয়ে বাড়ি ফেরেন ।

বিডি প্রতিদিন/মজুমদার

সর্বশেষ খবর