শিরোনাম
প্রকাশ : ৮ এপ্রিল, ২০২০ ১০:৫০

করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, চাঁপাইনবাবগঞ্জের একটি গ্রাম লকডাউন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, চাঁপাইনবাবগঞ্জের একটি গ্রাম লকডাউন

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের পূর্ব-সাহেব গ্রাম লকডাউন করা হয়েছে। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক ব্যক্তি মৃত্যুর পর গ্রামটি লকডাউন করা হয়। 

পাশাপশি ওই ইউনিয়নে জনসাধারণরে চলাচলও সীমিত করা হয়েছে। এলাকায় সার্বক্ষনিক পুলিশ মোতায়েন রয়েছে। সোমবার দুপুরে কৃষিকাজ শেষে ঢাকার মানিকগঞ্জের সিংগাইর থেকে গ্রামের বাড়িতে ফিরেছিলেন গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের পূর্ব-সাহেব গ্রামের মৃত হাসিমুদ্দিনের ছেলে মোজাম্মেল। ৪৬ বছর বয়সী মোজাম্মেলের শরীরে করোনাভাইরাসের উপসর্গ অর্থাৎ তীব্র জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট ছিল। বাড়ি ফেরার পর তিনি আলাদা একটি ঘরে কোয়ারেন্টাইনে ছিলেন এবং ওইদিন রাত সাড়ে ৮টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। কিন্তু তার মৃত্যুর বিষয়টি পরের দিন মঙ্গলবার সকালে জানাজানি হয় এবং সকালেই তাকে দাফন করা হয়। 

সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী জানান, দেরি হওয়ার কারণে মৃত ব্যক্তির দেহের রক্তের নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। কারণ করোনার জীবানু মৃত দেহে প্রায় ৪ ঘণ্টা সক্রিয় থাকে। তারপর সেটি আর থাকে না। এঘটনার পর থেকেই সাহেব গ্রামের পুরো এলাকা লকডাউন ঘোষণা করা সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং সেই গ্রামের সকল প্রবেশদ্বার বন্ধ করে দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য