শিরোনাম
প্রকাশ : ৮ এপ্রিল, ২০২০ ২২:১৫

করোনায় চট্টগ্রামে আরও তিন জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

করোনায় চট্টগ্রামে আরও তিন জন শনাক্ত

চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজের (বিআইটিআইডি) ল্যাবে করোনাভাইরাস সন্দেহে পরীক্ষায় নতুন আরও তিনজনের নমুনায় পজেটিভ এসেছে। 

বুধবার রাতে এটি নিশ্চিত করেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক। 

এর আগে, চট্টগ্রামের দামপাড়ার বাবা-ছেলের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। নতুন দুইজনের দেহে করোনাভাইরাস শনাক্তের পর চট্টগ্রামের বিভিন্ন এলাকা লকডাউন করে প্রশাসন।    

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার নতুন করে মোট ৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে তিন জনের করোনা ভাইরাস পজেটিভ এসেছে। তিনজনই নগরীর সাগরিকা, হালিশহর ও সীতাকুন্ড এলাকার বাসিন্দা। এর মধ্যে একজনের বয়স ৪৫, আরেকজনের ৪০ এবং অন্যজনের বয়স ৫০ বছর। 

বুধবার রাত পর্যন্ত চট্টগ্রামে মোট ৩১০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর আগে, গত ৩ ও ৫ এপ্রিল নগরের দামপাড়ায় একই পরিবারের দুইজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। তারা বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।   

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, ‘ বুধবার মোট ৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে তিনজনের পজেটিভ এবং ৫৭ জনের নেগেটিভ আসে। এ নিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাঁচজন। আক্রান্তদের চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। তবে আগের দুইজন এখন আগের চেয়ে ভাল।’

বিডি-প্রদিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য