শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১৭:৪৭

বরগুনায় কোয়ারেন্টাইয়ে অবস্থানকারীদের খাদ্য দিচ্ছে জেলা প্রশাসন

বরগুনা প্রতিনিধি

বরগুনায় কোয়ারেন্টাইয়ে অবস্থানকারীদের খাদ্য দিচ্ছে জেলা প্রশাসন

বরগুনায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীরা করোনা মোকাবেলায় মাঠ পর্যায়ে নিজস্ব অর্থায়নে কাজ করে যাচ্ছেন বলে জানা গেছে। এ ব্যাপারে মিডিয়ার সামনেও কথা বলতে চাচ্ছেন না তারা। স্বাস্থ্য বিভাগ থেকে শুধু নির্দেশনা এবং কাজের জবাবদিহিতার মধ্যেই সীমাবদ্ধ। ৬টি উপজেলা থেকে প্রতিদিন মাঠ পর্যায় থেকে স্বাস্থ্য কর্মীদের সন্দেহভাজন করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করতে হচ্ছে। এ জন্য কোনো ধরনের বরাদ্দই নেই। বরিশাল থেকে মোটরসাইকেল যোগে ২ জনকে নমুনা নিয়ে যেতে হচ্ছে নিজ ব্যয়ে। 

বরগুনার সিভিল সার্জন ডা. হুমাউন শাহিন খান বলেন, জেলা প্রশাসন থেকে নমুনা সংগ্রহের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। ইতোপূর্বে জেলা প্রশাসনের সহযোগিতায় ঢাকাতে নমুনা পাঠানো হয়। বর্তমানে আমরা কর্মকর্তা-কর্মচারীরা নিজস্ব ব্যবস্থাপনায় সংগৃহীত নমুনা বরিশাল পাঠাচ্ছি। 

এর বেশী এ ব্যাপারে আর কোনো মন্তব্য করতে তিনি রাজি হননি।                            

বরগুনা জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ জানায়, জেলা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এবং হোম কোয়ারেন্টাইনে যারা রয়েছেন তাদের সার্বক্ষণিক খোঁজ রাখা হচ্ছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। একই সাথে সকলের খাবারের ব্যবস্থাও করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। 

যতদিন এ অবস্থা থাকবে ততদিন প্রশাসন এ দায়িত্ব পালন করে যাবে বলে মন্তব্য করেন তিনি। 

বরগুনা জেলায় প্রতিষ্ঠানিক কোরায়েন্টাইনে আজ পর্যন্ত অবস্থান করছেন ৯৯ জন। আইসোলেশনে বরগুনা জেনারেল হাসপাতালে রয়েছেন ৬ জন। এ পর্যন্ত বরগুনা থেকে ৫৯ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। 

২৪ জনের রিপোর্ট এসেছে যা সবকটিই নেগেটিভ বলে স্বাস্থ্য বিভাগের সূত্র থেকে জানা গেছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য