শিরোনাম
প্রকাশ : ২৩ মে, ২০২০ ১৮:২১

চট্টগ্রাম থেকে পরিবার নিয়ে পালিয়ে লাকসামে করোনা আক্রান্ত ব্যবসায়ী

লাকসাম প্রতিনিধি

চট্টগ্রাম থেকে পরিবার নিয়ে পালিয়ে লাকসামে করোনা আক্রান্ত ব্যবসায়ী
প্রতীকী ছবি

করোনা আক্রান্ত চট্টগ্রামের জনৈক ব্যবসায়ী স্বপরিবারে পালিয়ে কুমিল্লার লাকসামে গ্রামের বাড়িতে এসেছেন- এমন খবর পেয়েই তাৎক্ষনিক স্থানীয় প্রশাসন ওই ব্যক্তির বাড়ি লকডাউন ঘোষণা করেন। ওই ব্যবসায়ী পরিবারের অন্য সদস্যদের আজ শনিবার নমুনা সংগ্রহ করার কথা রয়েছে।

জানা যায়, উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের ৩৮ বছর বয়সী ওই ব্যবসায়ী পরিবার নিয়ে চট্টগ্রাম থাকেন। সেখানে বন্দরটিলা বাজারে তার ইলেকট্রনিক্স দোকান রয়েছে। কয়েকদিন থেকেই তিনি জ্বর, গলাব্যাথা ও সর্দি-কাশিতে ভুগছেন। 

করোনা উপসর্গের বিষয়টি নিশ্চিত হতে ২০ মে চট্টগ্রামের ফৌজদারহাট জেনারেল হাসপাতালে তিনি নমুনা দেন। নমুনার রিপোর্ট আসার পূর্বেই তিনি একটি মাইক্রোবাস ভাড়া করে গতকাল শুক্রবার (২২ মে) রাতে স্ত্রী (২৮), ছেলে (১১), মেয়ে (৫), অন্য মেয়ে (৫), ভাই (২৮) এবং গৃহকর্মী (১৪)-কে নিয়ে চট্টগ্রাম থেকে পালিয়ে লাকসামের গ্রামের বাড়িতে আসেন।

চট্টগ্রাম প্রশাসনের পক্ষ থেকে ওই ব্যবসায়ীর করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিতের পরপরই লাকসাম উপজেলা ও থানা প্রশাসন এবং স্বাস্থ্যবিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিম তাৎক্ষনিক গিয়ে ওই ব্যবসায়ীর বাড়ি লকডাউন ঘোষণা করেন। এসময় তাকে হোম আইসলোশানে নিয়ে চিকিৎসা শুরু করেন। 

ওই ব্যবসায়ী পরিবারের চট্টগ্রাম ফেরত ও বাড়িতে থাকা সকল সদস্যদের শারীরীক অবস্থা নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করা হবে বলে জানান র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মেহেদী হাসান জিতু।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, তাৎক্ষনিক ওই ব্যবসায়ীর বাড়ি লকডাউন করে তাকে হোম আইসলোশানে নিয়ে চিকিৎসা শুরু হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম সাইফুল আলম জানান, ঢাকা, চট্টগ্রাম, নারায়নগঞ্জ কিংবা যেখান থেকেই যে কেউ আসুক তাদেরকে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। কেউ এ নির্দেশনা অমান্য করলে প্রশাসনকে অবহিত করতে তিনি অনুরোধ করেছেন। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে থাকার পরামর্শ দেন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য