২৭ মে, ২০২০ ১০:৫১

করোনায় সৌদি আরবে ফেনীর একজনের মৃত্যু

ফেনী প্রতিনিধি

করোনায় সৌদি আরবে ফেনীর একজনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদিআরবে ফেনীর ছাগলনাইয়ার প্রবাসী  রেমিট্যান্স যোদ্ধা রাশেদ নিজামের (৫০) মৃত্যু হয়েছে। সৌদিআরব সময় মঙ্গলবার দুপুর আড়াইটায় রিয়াদের কিং সালমান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি ফেনীর ছাগলনাইয়া উপজেলার উত্তর মন্দিয়া গ্রামের বাসিন্দা।

তিনি বাংলাদেশ প্রতিদিনের ফেনী প্রতিনিধি জমির বেগের ভগ্নিপতি। রাশেদ নিজাম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২০ মে রিয়াদের কিং সালমান হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এর পর থেকে নিয়মিত তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। ২৪ মে থেকে পরিবারের সাথে তার যোগাযোগ বন্ধ হয়ে যায়। সেখানে কারফিউ চলায় তার সাথে কেউ  যোগাযোগও করতে পারেনি।

একপর্যায়ে সৌদিআরব সময় মঙ্গলবার দুপুর আড়াইটা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওই হাসপাতালের চিকিৎসক মাসুদ, সৌদি আরব ফেনী সমিতির সভাপতি আনোয়ার ও সৌদিআরবের বাংলাদেশের সাংবাদিক নয়ন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতের মরদেহ ওই হাসপাতালের মর্গে রয়েছে। হাসপাতার সূত্রে জানা যায়, সেখানেই ইসলামি নিয়ম অনুযায়ী তার দাফন করা হবে।

গত ২৫ বছরেরও বেশি সময় ধরে রাশেদ নিজাম সৌদিআরবের রিয়াদের হারারে অবস্থান করে সেখানে ব্যবসা পরিচালনা করতেন। দীর্ঘদিন তার পরিবার সেখানে অবস্থান করলেও মেয়ের পড়ালেখার জন্য মা ও মেয়ে গত আড়াই বছর পূর্বে দেশে চলে আসে। তিনি দুই মাস আগে দেশ থেকে ছুটি শেষে আবার সৌদি আরবের কর্মস্থলে ফিরে যান।  মৃত্যুর সময় তিনি স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন।

বিডি প্রতিদিন/আল আমীন

 

সর্বশেষ খবর