শিরোনাম
প্রকাশ : ৩ জুলাই, ২০২০ ১৮:২৮

নেত্রকোনায় করোনায় এক ভূমি অফিস সহকারীর মৃত্যু

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় করোনায় এক ভূমি অফিস সহকারীর মৃত্যু

করোনায় এবার নেত্রকোনার কেন্দুয়ায় এক ভূমি কার্যালয়ের অফিস সহকারী মো. গোলাম রাব্বানীর (৪৮) মৃত্যু হয়েছে। গত মাসখানেক পূর্বে কেন্দুয়া থেকে মদন কার্যালয়ে বদলি হলেও পুরনো কর্মস্থল কেন্দুয়াতেই তিনি শ্বশুরবাড়ি মাসকা বালিজুরিতে স্থায়ীভাবে বসবাস করতেন। ওই এলাকার মৃত চাঁন মিয়ার মেয়ের জামাই তিনি। 

কেন্দুয়া থানার ওসি মো রাশেদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে সকালে এলাকায় মাইকিং করা হয়েছে। পরবর্তীতে জানাযা শেষে গ্রামের বাড়ি বারহাট্টায় লাশ পাঠানো হয়েছে। গত ২২ জুন করোনা উপস্বর্গ দেখা দিলে নমুনা পরীক্ষার রেজাল্ট আসার পূর্বেই শ্বশুরবাড়ি নিজ গৃহে আইসোলেশনে চলে যান তিনি। এ বিষয়ে সচেতন ছিলেন। পরবর্তীতে ২৭ জুন করোনা পজেটিভ আসে। কিন্তু বৃহস্পতিবার রাতে হঠাৎ তার শ্বাসকষ্ট দেখা দিলে কেন্দুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থা খারাপের দিকে যায়। দ্রুত সেখান থেকে ময়মনসিংহ পাঠানো হয়। বিষয়টি রাত দেড়টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোনে জানান। তখনো মৃত্যুর বিষয়টি নিশ্চিত ছিলো না। এদিকে ময়মনসিংহ নেয়ার পথেই তিনি মারা যান। 

কিন্তু প্রশাসন ও হাসপাতালের নির্দেশনা উপেক্ষা করে মৃত রব্বানীর ছেলে আবুল  হাসনাত আব্দুল্লাহ ও আত্মীয় স্বজনরা ভিন্ন কৌশল অবলম্বন করে বিভিন্ন মসজিদে মসজিদে করোনার কথা আড়ালে রেখে জানাযার সময় প্রচার করেন। এমন সময় ওই এলাকার সাবেক মেম্বার আনিছ নামের একজন ফোন দিয়ে বিষয়টি জানান। পরে তাৎক্ষণিক ইউএনও এবং হাসপাাতলে জানিয়ে ঘটনাস্থলে গিয়ে মাইকিং করে পুনরায় সঠিক তথ্য জানাতেই মানুষ সচেতন হন। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর