শিরোনাম
প্রকাশ : ৫ জুলাই, ২০২০ ১৯:১৯

করোনা উপসর্গে মৃত্যু, কাছে এল না কেউ, দাফন করল স্বেচ্ছাসেবীরা

লাকসাম প্রতিনিধি:

করোনা উপসর্গে মৃত্যু, কাছে এল না কেউ, দাফন করল স্বেচ্ছাসেবীরা

কুমিল্লার মনোহরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে জাহিদুল ইসলাম ভূঁইয়া (৫৫) নামে এক ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। করোনা সংক্রমণের ভয়ে ওই ব্যক্তির দাফনে এলাকাবাসী এগিয়ে না আসায় মৃত্যুর ১৫ ঘণ্টা পর রবিবার (৫ জুলাই) সকাল ১১টার দিকে স্বেচ্ছাসেবী টিম দাফন প্রক্রিয়া সম্পন্ন করে।

জানা যায়, উপজেলার বিপুলাসার ইউনিয়নের জাওড়া ভূঁইয়াবাড়ির মৃত নুরুল ইসলাম মো. জাহিদুল ইসলাম ভূঁইয়া সপ্তাহখানেক থেকে জ্বর, সর্দি, কাশিসহ করোনা উপসর্গে ভুগছিলেন। তিনি চিকিৎসকের পরামর্শে ওষুধ সেবন করছিলেন। শনিবার (৫ জুলাই) রাত সাড়ে ৮ টায় তিনি নিজ বাড়িতে মারা যান। করোনা উপসর্গে মারা যাওয়ায় সংক্রমণের ভয়ে ওই এলাকার কেউ মরদেহের গোসল ও দাফনে এগিয়ে না আসার বিষয়টি জানতে পেরে উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন চরমোনাই এর পীরের নির্দেশে গঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ এর স্থানীয় টিমকে দাফনের অনুরোধ করেন। 

খবর পেয়ে টিমের কয়েকজন সদস্য ওই ব্যক্তির বাড়িতে গিয়ে মৃত্যুর ১৫ ঘণ্টা পর রবিবার (৫ জুলাই) সকাল ১১টার দিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে মরদেহ গোসল, জানাজা ও দাফন প্রক্রিয়া সম্পন্ন করেন। জানাজায় স্বাস্থ্যবিধি মেনে উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন, বিপুলাসার ইউনিয়ন চেয়ারম্যান ছায়ীদুর রহমান দুলাল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেন, এলাকার লোকজন ও মরহুমের স্বজনরা উপস্থিত ছিলেন।

মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী করোনা উপসর্গে জাহিদুল ইসলাম ভূঁইয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। ওই পরিবারের কারো শরীরে উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করা হবে বলে তিনি জানান।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর