শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০২১ ১২:৩৬
প্রিন্ট করুন printer

অ্যাপ সংক্রান্ত ত্রুটির জেরে ভারতে করোনার টিকাকরণ বন্ধ

অনলাইন ডেস্ক

অ্যাপ সংক্রান্ত ত্রুটির জেরে ভারতে করোনার টিকাকরণ বন্ধ
প্রতীকী ছবি

অ্যাপ সংক্রান্ত ত্রুটির জেরে নাম নথিভুক্তকরণে সমস্যা দেখা দেওয়ায় আগামীকাল সোমবার (১৮ জানুয়ারী) পর্যন্ত ভারতের মুম্বাইয়ের মহারাষ্ট্রে বন্ধ থাকছে করোনাভাইরাস টিকাকরণ প্রক্রিয়া। 

এর আগে গতকাল শনিবার (১৬ জানুয়ারী) টিকাকরণ প্রক্রিয়ার প্রথম দিনে মহারাষ্ট্রে ২৮,৫০০ জন করোনা যোদ্ধাকে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল। কিন্তু সারাদিনে মাত্র ৬৪.৩৪ শতাংশ বা ১৮,৩৩৮ জন টিকার প্রথম ডোজ নিয়েছেন। 

ভারতের স্বাস্থ্য দফতরের কর্মকর্তাদের দাবি, কো-উইন অ্যাপে প্রযুক্তিগত ত্রুটির কারণে যোগাযোগের ক্ষেত্রে সমস্যার মুখোমুখি হতে হয়েছিল। সঙ্গে টিকা নেওয়ার বিষয়ে অনেকের শঙ্কাও ছিল। তার জেরে মহারাষ্ট্রে তুলনামূলকভাবে টিকা প্রাপকের সংখ্যা কম হয়েছে। 

মহারাষ্ট্রের নাসিক ডিভিশনের সহকারী কর্মকর্তা পিডি গন্দাল বলেন, সার্ভারের গতি কমে গিয়েছিল। তার জেরে আমাদের ডিভিশনের অনেক কেন্দ্রে তথ্য আপলোড করতে সমস্যা হচ্ছিল। তাই সেখানে হাতেকলমেই তথ্য সংগ্রহ করা হচ্ছিল। আরও কয়েকটি বিক্ষিপ্ত প্রান্ত থেকেও কো-উইন অ্যাপের বিভ্রাটের খবর মিলেছে। সেই পরিস্থিতিতে সোমবার (১৮ জানুয়ারি) পর্যন্ত সমগ্র রাজ্যে টিকাকরণ প্রক্রিয়া বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। আবার মঙ্গলবার (১৯ জানুয়ারী) থেকে টিকা প্রদান করা হবে।

তবে শুধু ভারতের মহারাষ্ট্রে নয়, দেশটির পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং উত্তরাখণ্ডের কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে কো-উইন অ্যাপ ব্যবহারের সময় সমস্যার মুখে পড়তে হয়েছে। পশ্চিমবঙ্গে মুর্শিদাবাদের কান্দি, দক্ষিণ ২৪ পরগনার মতো কয়েকটি জায়গায় কেন্দ্রের কো-উইন অ্যাপে বিভ্রাট দেখা দিয়েছিল। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর