শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ০৬:২১
প্রিন্ট করুন printer

কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙায় এক ব্যক্তিকে সাড়ে ২৯ লাখেরও বেশি টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙায় এক ব্যক্তিকে সাড়ে ২৯ লাখেরও বেশি টাকা জরিমানা
তিনি তিন দিনে সাতবার তার অ্যাপার্টমেন্ট থেকে বের হয়েছিলেন

একে একে সাতবার হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙায় তাইওয়ানের এক ব্যক্তিকে ১০ লাখ তাইওয়ানি ডলার (৩৫ হাজার মার্কিন ডলার) জরিমানা করা হয়েছে। বাংলাদেশ মুদ্রায় যা ২৯ লাখ ৬৫ হাজার ৯০০ টাকা (প্রতি ডলার ৮৪.৭৪ টাকা)।

এই জরিমানা এখন পর্যন্ত তাইওয়ানে সর্বোচ্চ। ওই ব্যক্তিকে তার কোয়ারান্টাইনের খরচের জন্য প্রতিদিন ৩ হাজার এনটিডি (১০৭ মার্কিন ডলার) দিতে হবে।  তাইওয়ান সরকার প্রতিদিন ১ হাজার এনটিডি (৩৫ ডলার) করে ক্ষতিপূরণ দেয় কোয়ারেন্টইনে থাকা ব্যক্তিদের, এই সুবিধা থেকেও বঞ্চিত হবেন ওই ব্যক্তি।

ওই ব্যক্তি মধ্য তাইওয়ানের তাইচুংয়ে থাকেন। তিনি চীনে ব্যবসায়িক ভ্রমণ থেকে ফিরে আসার পর তার অ্যাপার্টমেন্টে কোয়ারান্টাইনে থাকাকালীন সময়ে ওই  নিয়ম ভঙ্গ করেন। 

তিনি তিন দিনে সাতবার তার অ্যাপার্টমেন্ট থেকে বের হয়েছিলেন। কেনাকাটা, গাড়ি ঠিক করাসহ নানা কাজ করেছেন। কোয়ারেন্টাইনের সময় বারবার বাড়ি থেকে বের হওয়া নিয়ে এক প্রতিবেশির সাথে তিনি বিবাদেও জড়ান। 

তাইচুংয়ের স্থানীয় সরকার জানায়, ২১ জানুয়ারি চীনের মূল ভূখণ্ড থেকে দেশের ফেরেন ওই ব্যক্তি। তাইওয়ানের নিয়ম অনুযায়ী দূর ভ্রমণের পর নাগরিকদের ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হয়।

ওই ব্যক্তির কোয়ারেন্টাইন ভঙ্গকে ‌‘গুরুতর অপরাধ’ বলে নিন্দা জানিয়েছেন তাইচুংয়ের মেয়র লু শিও-ইয়েন। তাকে অবশ্যই কঠোর শাস্তি পেতে হবে বলেও তিনি সতর্ক করেন।  

সূত্র: সিএনএন  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 


 


 
  


আপনার মন্তব্য