শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২১ ১৮:৫৪
আপডেট : ৫ এপ্রিল, ২০২১ ১৯:৪৩
প্রিন্ট করুন printer

বাড়তে পারে ‘লকডাউন’

অনলাইন ডেস্ক

বাড়তে পারে ‘লকডাউন’

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ সোমবার থেকে শুরু হয়েছে সাত দিনের বিধিনিষেধ (লকডাউন)। তবে করোনা পরিস্থিতি বিবেচনা করে এই লকডাউনের সময় বাড়ানো হতে পারে। 

লকডাউন বাড়ানোর বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক প্রফেসর আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, ‘সংক্রমণের পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নিতে হবে’। আজ সোমবার সকালে মানিকগঞ্জে সদর হাসপাতাল পরিদর্শন শেষে সার্কিট হাউজে এ কথা বলেন তিনি। 

এদিকে বিবিসি বাংলার খবরে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ডা. মোহাম্মদ রোবেদ আমিন বলেছেন, ‌‘মূলত সংক্রমণ কমিয়ে আনার জন্যই লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদি দেখা যায় যে, সংক্রমণ কমে আসছে তাহলে আরও কমাতে লকডাউন বাড়ানো হতে পারে। আবার যদি পরিস্থিতি উল্টো হয় যে, রোগী বাড়ে এবং হাসপাতালে জায়গা দেওয়া সম্ভব হচ্ছে না এমন পরিস্থিতি দাঁড়ায়, তাহলেও লকডাউন বাড়তে পারে।’

আর মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, চলমান লকডাউন আর বাড়বে কি না এ সপ্তাহ দেখে আগামী বৃহস্পতিবার (৮ এপ্রিল) সিদ্ধান্ত হবে। সোমবার (৫ এপ্রিল) ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর