শিরোনাম
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০২১ ২৩:৪৯
প্রিন্ট করুন printer

কিশোরগঞ্জে করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১২

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১২

কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু ও ১২ জনের শনাক্ত হয়েছে। করিমগঞ্জ উপজেলার ৫৫ বছর বয়সী একজন নারী ও কটিয়াদী উপজেলার ৬৫ বছরের একজন পুরুষ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। আর নতুন শনাক্তদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০ জন, কটিয়াদীতে ১ জন, ও নিকলীতে ১ জন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭৫ জন এবং মোট আক্রান্ত ৪ হাজার ৩০১ জন। গত ২৪ ঘণ্টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ জন। এ হাসপাতালের আইসিইউতে ভর্তি রযেছেন ৭ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান শনিবার রাত ১০ টার দিকে এ তথ্য জানিয়েছেন। 

গত ১৫, ১৬ ও ১৭ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ) ৮৩ জনের নমুনা সংগ্রহ করে ৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া গত ১৬ এপ্রিল বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে। অপরদিকে ১৩, ১৪ ও ১৬ এপ্রিল কিশোরগঞ্জ-২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেপিড এন্টিজেন টেস্টে ৯ জনের স্যাম্পলের মধ্যে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। 
 
তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ জন। এ পর্যন্ত জেলায় মোট ৩ হাজার ৮০৬ জন সুস্থ হয়েছেন। গত ১৪ এপ্রিল করোনা পজিটিভ শনাক্তকৃত করিমগঞ্জ উপজেলার ৫৫ বছর বয়সী একজন নারী শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৬ এপ্রিল দুপুর ২টায় মৃত্যুবরণ করেন। এছাড়া গত ১৪ এপ্রিল করোনা পজিটিভ শনাক্তকৃত কটিয়াদী উপজেলার ৬৫ বছর বয়সী একজন পুরুষ একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৫ এপ্রিল সকাল ৬টায় মৃত্যুবরণ করেন। এ দুজন নিয়ে করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৭৫ জন। 

বর্তমানে জেলায় সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪২০ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৮৯ জন, হোসেনপুরে ১২ জন, করিমগঞ্জে ৭ জন, তাড়াইলে ৬ জন, পাকুন্দিয়ায় ২৬ জন, কটিয়াদীতে ২৭ জন, কুলিয়ারচরে ১৬ জন, ভৈরবে ৮২ জন, নিকলীতে ২ জন, বাজিতপুরে ৩০ জন, ইটনায় ১ জন, মিঠামইনে ১৫ জন ও অষ্টগ্রামে ৭ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে / আইসোলেশনে রয়েছেন ৩৯৩ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ২৭ জন।
গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ৯১ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্য়ন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লক্ষ ২৫ হাজার ৬৪৬ জন। গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ১২৯ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ২ হাজার ৭৭৮ জন। এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৫ হাজার ২৩৭ জন এবং মোট দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৭ হাজার ৯৯৬ জন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর