শিরোনাম
প্রকাশ : ২৯ এপ্রিল, ২০২১ ০৯:৩৭
প্রিন্ট করুন printer

উত্তরপ্রদেশে অক্সিজেনের অভাবে ৮ করোনা রোগীর মৃত্যু

অনলাইন ডেস্ক

উত্তরপ্রদেশে অক্সিজেনের অভাবে ৮ করোনা রোগীর মৃত্যু
Google News

অক্সিজেনের অভাবে উত্তরপ্রদেশে গত ২৪ ঘণ্টায় ৮ রোগীর মৃত্যু হয়েছে। রাজধানী দিল্লি ইতোমধ্যেই কেন্দ্র ও অন্যান্য রাজ্যের কাছে আহ্বান জানিয়েছে অক্সিজেন পাঠানোর জন্য। কিন্তু যোগী আদিত্যনাথ জানিয়ে দিয়েছেন, তার রাজ্যের কোনো হাসপাতালে অক্সিজেনের ঘাটতি নেই।

শুধু তাই নয়, তিনি স্পষ্ট করে বলেছেন, সরকারি ও বেসরকারি কোনো হাসপাতালেই অক্সিজেনের ঘাটতি নেই। কালোবাজারি ও অক্সিজেন মজুত করে রাখার ফলে কিছু সমস্যা হয়েছে। একদিন যেতে না যেতেই খবর এলো যে, গত ২৪ ঘণ্টায় আগরার পারস হাসপাতালে ৮ জন করোনা রোগী মারা গেছেন। একাধিক হাসপাতালের বাইরে ঝুলতে দেখা গেল, অক্সিজেন নেই লেখা সাইনবোর্ড। এমনকি জেলা প্রশাসক প্রভু সিংও অক্সিজেনের ঘাটতির কথা মেনে নিয়েছেন।

রাজ্য প্রশাসন বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে, তাই কমেছে অক্সিজেন। তবে এ নিয়ে বিভিন্ন মহল প্রশ্ন তুলেছে, করোনা আক্রান্তের সংখ্যা আগামী দিনে বাড়বে এটা খুবই স্বাভাবিক। তাহলে রাজ্যে যে শুধুমাত্র ২৪ ঘণ্টার অক্সিজেন মজুত রয়েছে সেই তথ্য জানেন না কেন যোগী আদিত্যনাথ? আগরার একাধিক হাসপাতালেই অক্সিজেনে ঘাটতি দেখা দিয়েছে। এর ফলে অনেক হাসপাতাল রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে। অভিযোগ উঠেছে, অক্সিজেনের পাশাপাশি প্রয়োজনীয় ওষুধও পাওয়া যাচ্ছে না। সূত্র: সংবাদ প্রতিদিন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর