শিরোনাম
প্রকাশ : ১৭ মে, ২০২১ ০০:৪৭
প্রিন্ট করুন printer

করোনায় মারা গেলেন বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়

দীপক দেবনাথ, কলকাতা

করোনায় মারা গেলেন বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়
অঞ্জন বন্দ্যোপাধ্যায়
Google News

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ভারতের পশ্চিমবঙ্গের বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়। রবিবার (১৬ মে) রাতে কলকাতার ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অঞ্জন বন্দ্যোপাধ্যায় দীর্ঘদিন ধরেই  প্রিন্ট ও ডিজিটাল মিডিয়ায় সুনামের সাথে সাংবাদিকতা করেছেন। 

গত ১৪ এপ্রিল তার করোনা ধরা পড়ে। চিকিৎসায় সুস্থ হয়ে বাড়িও ফিরেছিলেন। কিন্তু তারপর ফের অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের ফুসফুস কার্যত বিকল হয়ে পড়ে। প্রথমে তাকে ভেন্টিলেশনে তারপরে একমো ভেন্টিলেশনে রাখা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত করোনার কাছে হার মানতে হলো তাকে। 

অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন অঞ্জন বন্দ্যোপাধ্যায়। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের এই সাবেক ছাত্র জি ২৪ ঘণ্টা চ্যানেলের শুরু থেকেই ইনপুট এডিটর হিসেবে কাজ করছিলেন। কাজ করেছেন আনন্দবাজার পত্রিকা ডিজিটাল এর সম্পাদক হিসেবেও। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে তিনি এবিপি গ্রুপে যোগদান করেন। এরপর যোগ দেন টিভি ৯ বাংলা নিউজ চ্যানেলে। কয়েক মাস আগে টিভি ৯ মিডিয়া গ্রুপ ছেড়ে যোগ দেন জি ২৪ ঘণ্টা নিউজ চ্যানেলে। 

মৃত্যুর আগ পর্যন্ত তিনি বেসরকারি টিভি চ্যানেল জি ২৪ ঘণ্টা এডিটর ইন চিফ এর দায়িত্বে ছিলেন অঞ্জন বন্দ্যোপাধ্যায়। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে কলকাতার সাংবাদিক মহলে। শোক প্রকাশ করেছেন ভারতের পশ্চিমবঙ্গের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 


বিডি-প্রতিদিন/তাফসির আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর