শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ২০:১৮
প্রিন্ট করুন printer

ঝিনাইদহে একদিনে করোনায় আক্রান্ত ৫১

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে একদিনে করোনায় আক্রান্ত ৫১
Google News

ঝিনাইদহে হঠাৎ করেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। হাসপাতালে আইসিইউ না থাকায় দেখা দিয়েছে বড় ধরনের সমস্যা। এমন পরিস্থিতিতে চিকিৎসকদের উদ্বেগ দেখা দিয়েছে। গত ২৪ ঘণ্টায় ৫১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ১ জন। চলতি বছরে প্রথম থেকে ঝিনাইদহে করোনা আক্রান্তের হার কম থাকলেও হঠাৎ করে সেটি বেড়ে গেছে।

ঝিনাইদহ সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, রবিবার সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ ল্যাব থেকে ১১৩টি নমুনা পরীক্ষার ফলাফলের মধ্যে ৫১ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে ঝিনাইদহে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬ জন। আর মোট মৃত্যু হয়েছে ৫৮ জনের।

এদিকে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত রোগীর চাপ বাড়তে শুরু করেছে। হাসপাতালের আইসিইউ না থাকায় রোগীদের অবস্থা খারাপ হলেই পাঠিয়ে দেয়া হচ্ছে বিভিন্ন স্থানে। এসব রোগী অনেকে আবার আইসিইউ না পেয়ে মারাও যাচ্ছেন।

ঝিনাইদহ সদর হাসপাতালের মেডিকেল অফিসার ড. লিমন পারভেজ জানান, পরিস্থিতি আবার খারাপের দিকে যাচ্ছে। আমরা নিজেরাই নতুন পরিস্থিতিতে হতভম্ব। কি করব ভেবে পাচ্ছি না। তিনি মনে করেন, করোনার নতুন কোনো ধরনের বিস্তার ঘটছে। বর্তমানে করোনায় ৩০ থেকে ৩৫ বছরের মানুষ মারা যাচ্ছেন। তিনি সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়ে বলেন, আমাদের সামাজিক দূরত্ব অবশ্যই বজায় রাখতে হবে। টিকার কারণে গা ছাড়া দিলে হবে না। অবশ্যই আমাদের মাস্ক ব্যবহার করতে হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর