শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০২১ ১৭:১৯
প্রিন্ট করুন printer

ফরিদপুরে এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা
Google News

ফরিদপুর জেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ২১ জুন সোমবার ভোর থেকে আগামী রবিবার মধ্যরাত পর্যন্ত এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। 

রবিবার সকালে এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ লকডাউনের ঘোষণা দেন জেলা প্রশাসক অতুল সরকার। লকডাউনের মধ্যে শুধুমাত্র কাঁচা বাজার ও ঔষধের দোকান ছাড়া সব কিছুই বন্ধ রাখার কথা বলা হয়েছে। লকডাউনের নির্দেশনা যারা মানবেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। 

ফরিদপুর জেলায় গত এক সপ্তাহে করোনায় আক্রান্ত হয়েছেন ৫শ' ২৬ জন। আর মৃত্যুবরণ করেছেন ১১ জন। করোনার সংক্রমণের হার ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় জেলা করোনাভাইরাস সংক্রমণন প্রতিরোধ কমিটির জরুরী সভায় এ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়। ফরিদপুর পৌর এলাকা ছাড়াও ভাঙ্গা ও বোয়ালমারী পৌর এলাকায়ও এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়।

লকডাউনের বিধি নিষেধের মধ্যে ফরিদপুর, ভাঙ্গা ও বোয়ালমারী পৌর এলাকায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। তাছাড়া সব ধরনের সকল ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, শপিং কমপ্লেক্স, সাপ্তাহিক হাট, পশুর হাট, আবাসিক হোটেল, বিনোদন কেন্দ্র, আবাসিক হোটেল, কমিউনিটি সেন্টার, পার্ক, মেলা, সকল ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান, এলাকাভিত্তিক চা ও মুদি দোকান বন্ধ থাকবে। 

স্বাস্থ্যবিধি মেনে কাঁচা বাজার ও হাসপাতাল সংলগ্ন ওষুধের দোকান খোলা থাকবে। খাবারের দোকান, হোটেল, মিষ্টির দোকান বন্ধ থাকবে। রিকশা, ইজিবাইকসহ সব ধরনের পরিবহন ও যান চলাচল বন্ধ থাকবে। তবে, স্বাস্থ্যবিধি মেনে সরকারী, বে-সরকারী অফিস, ব্যাংক-বীমা খোলা থাকবে। জেলা প্রশাসক জানিয়েছেন, প্রথম দফায় এক সপ্তাহের জন্য লকডাউন দেওয়া হয়েছে। পরবর্তীতে সময় আরও বাড়ানো হতে পারে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর