২৫ জুন, ২০২১ ১৪:৫৬

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ১১৬

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ১১৬

প্রতীকী ছবি

নোয়াখালীতে দিন দিন বেড়ে চলেছে করোনাভাইরাসের প্রকোপ। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এসময়ে জেলায় করোনায় দুই জনের মৃত্যু হয়েছে। ৪৪২ জনের নমুনা পরীক্ষায় এ ফল পাওয়া যায়। এতে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৬ দশমিক ২৪ শতাংশ।

জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দশ হাজার ৬৮১ জন। মোট আক্রান্তের হার ১১ দশমিক ২১ শতাংশ।   এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩২ জনে। মৃত্যুর হার ১ দশমিক ২৪শতাংশ। এর মধ্যে সদর উপজেলায় মারা যায় ২৫জন, সুবর্ণচরে ২জন, বেগমগঞ্জে ৪৬ জন, সোনাইমুড়ীতে ৮ জন, চাটখিল ১৩ জন, সেনবাগে ১৭জন, কোম্পানীগঞ্জে ৪ জন, কবিরহাটে ১৭ জন। 

শুক্রবার ( ২৫জুন)  জেলা সিভিল সার্জন ডা. মো.মাসুম ইফতেখার এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে ৫২ জন সদর উপজেলার, সুবর্ণচরের চারজন, বেগমগঞ্জের ২৫ জন, সোনাইমুড়ীর ৪জন, চাটখিলের দশজন, সেনবাগের একজন, কোম্পানীগঞ্জের ১৪ জন ও কবিরহাটের ৬ জন রয়েছেন। এছাড়া সুস্থ হয়েছেন ৭ হাজার ৪১০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৯ দশমিক ৩৫ শতাংশ।

উল্লেখ্য, নোয়াখালীতে করোনার প্রকোপ না কমায় নোয়াখালী পৌরসভা ও ছয়টি ইউনিয়নে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়েছে জেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার (২৪ জুন) বিকেল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সাথে সাথে চৌমুহনী পৌরসভা এবং বেগমগঞ্জের মীর ওয়ারিশপুর ও একলাশপুর ইউনিয়নে লডডাউন ঘোষণা করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রথম ধাপে ৫-১১ জুন লকডাউন ঘোষণা করা হয়। এরপর দ্বিতীয় দফায় ১১-১৮ জুন, তৃতীয় দফায় ১৮-২৫ জুন, চতুর্থ দফায় ২৬-২ জুলাই নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। আগামী ২ জুলাই রাত ১২টা পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে। একই সঙ্গে আগের সব বিধিনিষেধ বহাল থাকবে। 

এর আগে গত ৪ জুন বিকেলে জেলা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান প্রথম দফায় লকডাউন ঘোষণা করেন। নোয়াখালী পৌরসভা, চৌমুহনী পৌরসভা ছাড়াও সদর উপজেলার নেয়ান্নই, বিনোদপুর, কাদির হানিফ, নেয়াজপুর, অশ্বদিয়া ও নোয়াখালী ইউনিয়ন, বেগমগঞ্জ উপজেলার মীর ওয়ারিশপুর ও একলাশপুর ইউনিয়নে বিশেষ লকডাউন কার্যকর রয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

সর্বশেষ খবর