বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১ ০০:০০ টা

সিলেটে এক সপ্তাহে করোনায় ২২ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে এক সপ্তাহে করোনায় ২২ জনের প্রাণহানি

সিলেট বিভাগে এক সপ্তাহে ২২ জনের প্রাণ কেড়ে নিয়েছে এই মহামারি ভাইরাস। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন। এদের সবাই সিলেট জেলার বাসিন্দা। 

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় অফিস সূত্র জানায়, গত জুন মাসে সিলেট বিভাগে করোনায় মারা গেছেন ৭৯ জন। এর আগের মাস মে-তে মৃত্যুর সংখ্যা ছিল ৫৯। গত মাসে আশঙ্কাজনক হারে বেড়েছে মৃত্যু। একই সাথে বেড়েছে আক্রান্ত শনাক্তও। 

জানা গেছে, আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিলেটের চারটি ল্যাবে নমুনা পরীক্ষায় ১৯৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হন। এর মধ্যে সিলেট জেলার ১১২ জন, সুনামগঞ্জের ৮ জন, হবিগঞ্জের ১২ জন, মৌলভীবাজারের ২৯ জন ও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রোগী ৩৫ জন।

নতুন এই ১৯৯ জন নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৫ হাজার ৯৮১ জন। এর মধ্যে শুধুমাত্র সিলেট জেলায় আক্রান্ত সনাক্ত হয়েছেন ১৭ হাজার ১৯৪ জন। বাকি তিন জেলার মধ্যে সুনামগঞ্জে ৩ হাজার ৬ জন, হবিগঞ্জে ২ হাজার ৭৫৬ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ২৫ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪০ জন করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে সিলেট জেলায় ২৯ জন ও মৌলভীবাজারে ১১ জন। সবমিলিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৬৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত ৭জনকে নিয়ে বিভাগে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৪৭৮ জন। এর মধ্যে সিলেটে ৩৯১, সুনামগঞ্জে ৩৩, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজারে ৩৫ জন।

এদিকে, গেল ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৯ জন। এর মধ্যে সিলেট জেলার ৬৯ জন, সুনামগঞ্জের ৮ জন ও মৌলভীবাজারের ২২ জন। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ৬৭২ জনে। এর মধ্যে সিলেট জেলার ১৬ হাজার ৭০ জন, সুনামগঞ্জের ২ হাজার ৮২৮ জন, হবিগঞ্জের ২ হাজার ১১০ জন ও মৌলভীবাজারের ২ হাজার ৬৬৪ জন রয়েছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর