রবিবার, ৪ জুলাই, ২০২১ ০০:০০ টা

লাকসামে একদিনে করোনা শনাক্ত ১৪

লাকসাম প্রতিনিধি

লাকসামে একদিনে করোনা শনাক্ত ১৪

কুমিল্লার লাকসামে একদিনে আরও ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৯৯ জন। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২৬ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৭৩ জন। 

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. আলমগীর হোসেন জানান, উপজেলায় গতকাল শনিবার ৩৬টি নমুনার রিপোর্ট আসে। প্রাপ্ত রিপোর্টে ১৪ জনের পজিটিভ ও বাকী ২২ জনের নেগেটিভ আসে। আক্রান্তদের মধ্যে ৯ জন পুরুষ ও ৫ জন মহিলা। তাদের মধ্যে পৌরসভার ১০ জন, গোবিন্দপুর ১ জন, মুদাফরগঞ্জ ২ জন ও লাকসাম পূর্ব ইউনিয়নের ১ জন রয়েছেন।   

তিনি আরও জানান, উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ হয়েছে ৩৮২৩টি। তাদের মধ্যে ৩৮০৬টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৭৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকী ৩০০৭টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ১৭টি নমুনার রিপোর্ট। প্রকোপের শুরু থেকে এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ২৬ জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৭৩ জন। অন্য ১০০ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা। 

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম জানান, স্বাস্থ্যবিধি মেনে না চলায় লাকসামে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা হঠাৎ বেড়ে চলেছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে বলেন, রোগীদের চিকিৎসা সেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সর্বদা তৎপর রয়েছে।

 

বিডি প্রতিদিন/ অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর