শিরোনাম
প্রকাশ : ৮ জুলাই, ২০২১ ১৫:৪১
প্রিন্ট করুন printer

রংপুর বিভাগে আরও ৭৪৪ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর বিভাগে আরও ৭৪৪ জনের 
করোনা শনাক্ত
Google News

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭৪৪ জনের দেহে।  বিভাগে ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে আরও ৬ জনের। এর মধ্যে ঠাকুরগাঁও জেলার ৪ জন, দিনাজপুরের ২ জন, লালমনিরহাটের ৩ জন, নীলফামারীতে একজন রয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৬১২ জনে। 

বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, বিভাগে নতুন করে ৭৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ২২৬, ঠাকুরগাঁওয়ের ১৪৮, রংপুরের ১১৬, গাইবান্ধার ৪৭, কুড়িগ্রামে ৪২, নীলফামারী ৮৯, পঞ্চগড়ে ৫৪ ও লালমনিরহাট জেলার ২২ জন রয়েছে। বিভাগের আট জেলার ২ হাজার ৬১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে মঙ্গলবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬৯ হাজার ৫৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩০ হাজার ৮৫৭ জন শনাক্ত হয়েছেন। মৃত্যুর  দিক দিয়ে দিনাজপুুর জেলা এগিয়ে রয়েছে। এই জেলায়  মৃত্যুর সংখ্যা ২১৪ জন। এর পরের অবস্থানে রয়েছে রংপুর। এই জেলায়  মৃত্যু হয়েছে ১২৩ জনের। এর পরে ঠাকুরগাঁওয়ে ১০৯ জনের মৃত্যু হয়েছে। 

ভারপ্রাপ্ত বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ রোধে জনগণকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। বিধি-নিষেধ বাস্তবায়নে সরকারকে সহযোগিতা করতে হবে।

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর