শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০২১ ১৬:৩১
প্রিন্ট করুন printer

করোনার দাপট অব্যাহত, অলিম্পিকে আক্রান্ত বেড়ে ৮৭

অনলাইন ডেস্ক

করোনার দাপট অব্যাহত, অলিম্পিকে আক্রান্ত বেড়ে ৮৭
Google News

জাপানের রাজধানী টোকিওতে আগামীকাল শুক্রবার থেকে শুরু হবে অলিম্পিক গেমসের ৩২তম আসর। কিন্তু তার আগে কিছুতেই খেলোয়াড়দের মধ্যে করোনা সংক্রমণ আটকানো যাচ্ছে না।

বৃহস্পতিবার ফের নতুন করে দুজনের করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছে। আক্রান্ত দুজনেই অলিম্পিক ভিলেজেই থাকছিলেন বলে জানা গেছে। আয়োজকরা জানিয়েছেন, দুজন অ্যাথলেটসহ নতুন আক্রান্তের সংখ্যা ১২। খেলা শুরুর আগেই মোট আক্রান্ত পৌঁছাল ৮৭ জনে।

এদিকে, বুধবারই বুলেটিন প্রকাশ করে টোকিওর সরকার জানায়, করোনাভাইরাস ফের মাথা চাড়া দেওয়ার মতো ঝুঁকি রয়েছে। টোকিওর স্বাস্থ্য ব্যবস্থার উপরেও চাপ আসবে বলে জানানো হয়।

টোকিওতে গত বছরই অলিম্পিক গেমস অনুষ্ঠানের কথা ছিল। তবে করোনাভাইরাসের কারণে সূচি বদলে যায়। বদলে গেছে অনেক নিয়ম কানুনও। এখন ইচ্ছে করলেই আর ক্রীড়াবিদরা পরস্পরের সঙ্গে খোলামেলা মিশতে পারছেন না। অনেক কড়া নিয়মের মধ্য দিয়ে অংশগ্রহণ করতে হবে খেলায়। বিজয়ী অ্যাথলেটদের পদক নিজেদেরকেই গলায় ঝুলাতে হবে।

এমনই আরও অনেক নিয়ম-নীতির বেড়াজালে আবদ্ধ থাকতে হবে সবাইকে। ব্যতিক্রমী এই অলিম্পিকে ৩৩টি ক্রীড়ায় ৩৩৯টি ইভেন্টে ১১ হাজারেরও বেশি অ্যাথলেটের অংশ নেওয়ার কথা রয়েছে। অবশ্য নানা কারণে অনেক অ্যাথলেট এরই মধ্যে অলিম্পিক থেকে নিজেদেরকে সরিয়ে নিয়েছেন। এছাড়া এবছর অতিমারীর জেরেই দর্শকশূন্য ভাবেই অলিম্পিকের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর