২৫ জুলাই, ২০২১ ১৭:৪৭

সিলেটে করোনায় আরও ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে করোনায় আরও ১০ জনের মৃত্যু

প্রতীকী ছবি

গতকাল শনিবার (২৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত করোনায় মাত্র একজনের প্রাণহানীতে কিছুটা হলেও স্বস্তি নেমে এসেছিল সিলেট বিভাগে। কিন্তু ২৪ ঘণ্টা না পার হতেই সিলেট বিভাগে ফের আতঙ্ক ছড়ালো করোনা। 

রবিবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় মারা গেছেন আরও ১০ জন। যাদের ৬ জনই সিলেট জেলার বাসিন্দা। একই সময়ে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও ৪৪০ জনের শরীরে। আর হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৪৭৩ জন। 

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার তিন সূচকই ছিল ঊর্ধ্বমূখী। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় সিলেটের চারটি ল্যাবে ১ হাজার ২২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোণা শনাক্ত হয় ৪৪০ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৫.৯৮ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৩৪.৭৯ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার সবচেয়ে বেশি ছিল হবিগঞ্জে। এই জেলায় শনাক্তের হার ছিল ৫২.৫০ শতাংশ। এছাড়া সিলেটে ৩৪.১০ শতাংশ, সুনামগঞ্জে ৩৫.২৯ শতাংশ ও মৌলভীবাজারে ৩২.৩৫ শতাংশ ছিল শনাক্তের হার। 

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে যে ১০ জন মারা গেছেন তাদের মধ্যে সিলেট জেলার ৬ জন, মৌলভীবাজারের ৩ জন ও সুনামগঞ্জের একজন রয়েছেন। এই ১০ জন নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬১৭ জনে। 

গত ২৪ ঘণ্টায় শনাক্তের চেয়ে সুস্থতার সংখ্যা ছিল বেশি। ওই সময়ে বিভাগে যে ৪৭৩ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ২৪৭ জন ছিলেন সিলেট জেলার। বাকিদের মধ্যে মৌলভীবাজারের ৯৮ জন, সুনামগঞ্জের ৯১ জন ও হবিগঞ্জের ২৯ জন রয়েছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর