২৭ জুলাই, ২০২১ ১৭:৩৩

রংপুরের সড়কে যানবাহন চলাচল বেড়েছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের সড়কে যানবাহন চলাচল বেড়েছে

রংপুরের সড়কে অটোরিকশা ও ব্যক্তিগত যানবাহন চলাচল বেড়েছে। তরুণদের মটরসাইকেলে অহেতুক চলাচল অনেক অভিভাবককে চিন্তায় ফেলছে। জরিমানা দিয়েও অনেকে যানবাহন চালাচ্ছেন এবং ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখছেন।

মঙ্গলবার নগরীর জিএলরায় রোড, সেন্ট্রাল রোড, সাতমাথা এলাকায় দেখা গেছে প্রশাসনের তৎপরাতা উপেক্ষা করে অনেকে রাস্তায় বের হয়েছেন। এর মধ্যে অহেতুক ঘোরাঘুরির সংখ্যাই বেশি। তরুণদের মাঝে লকডাউন না মানার প্রবণতা বেশি লক্ষ্য করা গেছে। অনেক তরুণকে মটরসাইকেলে ৩ জন নিয়ে নগরীর অলিগলি দাপিয়ে বেড়াতে দেখা গেছে। তরুণদের বেপরোয়া চলাচলে অনেক অভিভাবক চিন্তিত। অনেকে জরিমানা দেয়ার পরেও রাস্তায় নামছেন।

সোমবার রাত পর্যন্ত রংপুর মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা ও ট্রাফিক বিভাগ কর্তৃক বিধি-বহির্ভূতভাবে চলাচলরত বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে মাট ১২৩টি মামলা দায়ের করেছে। আটক করা হয়েছে ১২টি যানবাহন, মোট জরিমানা করা হয়েছে হয়েছে ৩ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা। এছাড়াও রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক ও ডিবি কর্তৃকসহ জেলা প্রশাসন, সেনাবাহিনীর টহল দল, র‌্যাব টহল দল এবং বিজিবি টহল দল যৌথভাবে রংপুর মেট্রোপলিটন এলাকায় লকডাউনের বিধি-নিষেধ বাস্তবায়নে মোট ১২টি মোবাইল কোর্ট পরিচালনা করে। এতে মোট ৫ হাজার ১০০ টাকা টাকা জরিমানা করা হয়।

লকডাউনের বিধি-নিষেধ বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন এলাকায় আজ সেনাবাহিনীর ২টি টহল দল, র‌্যাবে’র ২টি টহল দল, বিজিবির ২টি টহল দল ও আনসার ব্যাটালিয়নের ২টি টহল দল কাজ করছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর