৩ আগস্ট, ২০২১ ২১:৩৮

করোনায় আরও ৩ চিকিৎসকের মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনায় আরও ৩ চিকিৎসকের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও তিন চিকিৎসকের মৃত্যু হয়েছে

করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও তিন চিকিৎসকের মৃত্যু হয়েছে।  সোম ও মঙ্গলবার এই তিন চিকিৎসকের মৃত্যু হয়। তাদের মধ্যে একজন নারী চিকিৎসক রয়েছেন। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়  বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা মেডিকেল কলেজের রেডিওলজি ও ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শামীম আহমেদ মঙ্গলবার বিকাল ৩টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। আর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে মারা যান অবসরপ্রাপ্ত সরকারি চিকিৎসক ডা. এ এফ এম শফিউদ্দিন পাতা।

এতে আরও জানানো হয়,  সোমবার সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজের স্ত্রী ও প্রসূতিবিদ্যা বিভাগের কনসালটেন্ট ডা. জাকিয়া রশীদ (শাফী)।

৫০ বছর বয়সী ডা. শামীম ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩২তম ব্যাচের শিক্ষার্থী ডা. শফিউদ্দিন ছিলেন রাজশাহী মেডিকেল কলেজের ২০তম ব্যাচের শিক্ষার্থী।তিনি বরিশাল জেলার সিভিল সার্জন হিসেবে সরকারি চাকরি থেকে অবসরে যান। আর ৪৬ বছর বয়সী ডা. জাকিয়া রশীদ ছিলেন ঢাকা মেডিকেল কলেজের কে-৫০ ব্যাচের শিক্ষার্থী।

এসব চিকিৎসকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বিএমএ।

করোনায় প্রথম চিকিৎসক মৃত্যুবরণ করেন সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন আহমেদ। তিনি গত বছরের ১৫ এপ্রিল ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা যান। সেই থেকে এখন পর্যন্ত ১৮০ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

সর্বশেষ খবর