শিরোনাম
প্রকাশ : ৫ আগস্ট, ২০২১ ১৬:২২
আপডেট : ৫ আগস্ট, ২০২১ ১৬:২৩
প্রিন্ট করুন printer

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত এখনও ১০ হাজারের বেশি

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত 
এখনও ১০ হাজারের বেশি
Google News

রংপুর বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১০ হাজারের ওপরে দাঁড়িয়েছে। এ পর্যন্ত ২ লাখ ২৩ হাজার ৯৩১ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ হাজার ৯৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। অপরদিকে সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৫০৬ জন। সেই হিসেবে এখনো করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১০ হাজার ৪৮২ জন। স্বাস্থ্য বিভাগের দেয়া পরিসংখ্যানে এই তথ্য পাওয়া গেছে। গত সপ্তাহের চেয়ে মৃত্যুর সংখ্যা ও শনাক্তের হার আরও বেড়েছে। ফলে খোদ স্বাস্থ্য বিভাগ এ নিয়ে চিন্তিত হয়ে পড়েছে। 

এদিকে করোনায় গত ২৪ ঘন্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রংপুরে ৭ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন, দিনাজপুরে ৩ জন,পঞ্চগড়ে ২ জন , লালমনিরহাট ও গাইবান্ধার একজন করে মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৯৯৬ জনে। এ পর্যন্ত দিনাজপুরে ২৮২ জন, রংপুরে ২২৩ জন,ঠাকুরগাঁওয়ে ১৯৩, নীলফামারীতে ৭১, পঞ্চগড়ে ৬৩, লালমনিরহাটে ৫৭, কুড়িগ্রামে ৫৬ ও গাইবান্ধায় ৫০ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৪ জন।

গত ২৪ ঘন্টায় ১ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৫০২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১৩৯, ঠাকুরগাঁওয়ে ৭৪, দিনাজপুরে ৭২, কুড়িগ্রামে ৬৫, পঞ্চগড়ে ৪৭, নীলফামারীতে ৪৪, গাইবান্ধায় ৪০ ও লালমনিরহাটে ২১ জনের দেহে করোনা শনাক্ত হয়। গত সপ্তাহে করোনা শনাক্তের হার ছিল ২৭ শতাংশের মধ্যে।  চলতি সপ্তাহে এই হার ৩০ শতাংশের ওপরে। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার ছিল ৩০ দশমিক ৪৪ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম জানান, বিভাগে এখন পর্যন্ত ১০ হাজারের ওপর করোনা শনাক্ত রোগী রয়েছেন। শনাক্তের হারও গত সপ্তাহের চেয়ে বেশি হয়েছে। শনাক্তের হার কমাতে হলে জনগণকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর