৯ আগস্ট, ২০২১ ১৮:২০

সিলেটে আরও ৭০২ জনের শরীরে করোনা শনাক্ত, ১৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে আরও ৭০২ জনের শরীরে করোনা শনাক্ত, ১৭ জনের মৃত্যু

প্রতীকী ছবি

সিলেট বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা ৮০০ ছাড়িয়েছে। আজ সোমবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় এ বিভাগে মারা গেছেন ১৭ জন। আর এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮০৫ জনে। এছাড়া এসময়ে বিভাগটিতে আরও ৭০২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি সনাক্ত হয়েছে। সোমবার দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে প্রেরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, সোমবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে সিলেট জেলার ১৫ জন এবং একজন করে রয়েছেন সুনামগঞ্জ ও মৌলভীবাজারের। আর সবমিলিয়ে মারা যাওয়া ৮০৫ জনের মধ্যে সিলেট জেলার সর্বোচ্চ ৬৪৩ জন রয়েছেন। বাকিদের মধ্যে ৫৯ জন সুনামগঞ্জের, ৬৪ জন
মৌলভীবাজারের ও ৩৯ জন হবিগঞ্জের বাসিন্দা।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে যে ৭০২ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে তাদের মধ্যে ৪২৯ জন সিলেটের, সুনামগঞ্জের ৮৬ জন, মৌলভীবাজারের ১০৬ জন ও হবিগঞ্জের ৮১ জন। ২ হাজার ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৩২.৮২ শতাংশ। 

সবমিলিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা এখন ৪৫ হাজার ৮৬৪ জন। তন্মধ্যে সিলেট জেলায় ২৮ হাজার ৪৮৬ জন, সুনামগঞ্জের ৫ হাজার ৩০৭ জন, মৌলভীবাজারের ৬ হাজার ৫৪৯ জন ও হবিগঞ্জের ৫ হাজার ৫২২ জন রয়েছেন। এদিকে, গত একদনে সিলেট বিভাগে আরও ৪৭০ জন করোনা রোগী সুস্থ হয়ে ওঠেছেন। তাদের নিয়ে সুস্থ হওয়াদের সংখ্যা এখন ৩৩ হাজার ৫৩০ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সিলেটে বর্তমানে ৪৭৮ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদেরকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হচ্ছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর