২১ সেপ্টেম্বর, ২০২১ ০৮:৩১

করোনায় মৃত্যু ছাড়াল ৪৭ লাখ ১২ হাজার

অনলাইন ডেস্ক

করোনায় মৃত্যু ছাড়াল ৪৭ লাখ ১২ হাজার

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫ হাজার ৬৩৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ৯০৯ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৭ লাখ ১২ হাজার ৯২৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২২ কোটি ৯৭ লাখ ৯৩ হাজার ৮৬৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ কোটি ৬৪ লাখ ৩৪ হাজার ১৬৮ জন।
 
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ১ হাজার ৬৮৮ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৪ হাজার ৫৮৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৫ লাখ ২ হাজার ৭৪৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৫ হাজার ৪১৬ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ১২ লাখ ৪৭ হাজার ৬৬৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯১ হাজার ৩৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৭৪ লাখ ৬৫ হাজার ৪৪৮ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৫ হাজার ২৫২ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ৭৪ হাজার ৬৭২ জন। মারা গেছেন এক লাখ ৯৮ হাজার ৯৯৬ জন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর