২১ জানুয়ারি, ২০২২ ১৭:৪৯

বান্দরবানে করোনা সংক্রমণের হার ৫৭.৫৮ শতাংশ

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে করোনা সংক্রমণের হার ৫৭.৫৮ শতাংশ

প্রতীকী ছবি

পার্বত্য জেলা বান্দরবানে করোনা সংক্রমণ অত্যাধিক হারে বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় এই জেলার করোনা সংক্রমণের হার ৫৭.৫৮ শতাংশ। সংক্রমিতদের মধ্যে বেশ কয়েকজন দ্বিতীয়বার সংক্রমিত হয়েছে।

২০২০ সালে প্রথমবার করোনা আক্রান্ত হওয়ার পর বৃহস্পতিবার দ্বিতীয়বারের মতো করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। নতুন করে সংক্রমিত হয়েছেন তার স্ত্রী মেলাপ্রু ও তার কন্যা ভেনাস মারমা।

করোনা পজিটিভ হয়েছেন মন্ত্রীর সহকারী একান্ত সচিব (রাজনৈতিক) সাদেক হোসেন চৌধুরীর স্ত্রী পারভীন চৌধুরী ও ছেলে পাভেল চৌধুরী। শুক্রবার দ্বিতীয় দফায় করোনা পজিটিভ হয়েছেন বান্দরবানের সাবেক মেয়র জাবেদ রেজা।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুইপ্রু জানান, গত ২৪ ঘণ্টায় ৬৬ জনের নমুনায় কোভিড সংক্রমণ পাওয়া গেছে ৩৮ জনের। এদের মধ্যে ২৯ জনই বান্দরবান সদর উপজেলার।

তিনি আরও জানান, এখন পর্যন্ত পার্বত্য জেলা বান্দরবানে ১৩ হাজার ৪০১ জনের নমুনা পরীক্ষায় ২৫৩২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২৩৬২ জন।

গত ২ বছরে বান্দরবান জেলায় করেনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ১৪ জন। বর্তমানে ১৫৬ জন করোনা পজিটিভ রোগীর চিকিৎসা সেবা চলছে। এদের মধ্যে ছয়জন হাসপাতালে এবং অন্য ১৫০ জন বাড়িতে থেকেই চিকিৎসা সেবা নিচ্ছে বলে জানান সিভিল সার্জন।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর