২৪ জানুয়ারি, ২০২২ ২১:২০

বান্দরবানে করোনা শনাক্তের হার ৫৩.২৪ শতাংশ

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে করোনা শনাক্তের হার ৫৩.২৪ শতাংশ

বান্দরবান পার্বত্য জেলায় রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। শতকরা হিসেবে এই হার ৫৩ দশমিক ২৪ শতাংশে দাঁড়িয়েছে।

২১ জানুয়ারিতে করোনা সংক্রমণের হার দাঁড়িয়েছিল ৫৭ দশমিক ৫৮ শতাংশে। এরপর নামতে নামতে গত ২৩ জানুয়ারি এই সংখ্যা ৩৭ দশমিক ৫ শতাংশে নেমেছিল। সংক্রমণের দিক থেকে বান্দরবান সদর উপজেলা শীর্ষে রয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, নতুন করোনা পজিটিভ হওয়া ৭৪ জনের মধ্যে সদর উপজেলাতেই করোনা আক্রান্ত হয়েছেন ৫৭ জন।

সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে মোট ১৩ হাজার ৫৯৬ জনের। এর মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ২ হাজার ৬৬৩ জনের নমুনায়। এদের মধ্যে বর্তমানে চিকিৎসাধীন আছেন ২৮৭ জন। সদর উপজেলায় ২৩২ জন, এর মধ্যে ৬ জন বান্দরবান সদর হাসপাতালে ভর্তি হয়েছেন।

বাকীরা নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন। এছাড়াও আক্রান্তদের মধ্যে লামা উপজেলায় ২৯ জন, রোয়াংছড়ি উপজেলায় ১১ জন, নাইক্ষ্যংছড়িতে ৭ জন, আলীকদমে ৫ জন, রুমায় ২ জন এবং থানচি উপজেলায় ১ জন রয়েছেন।

এদিকে বান্দরবান জেলায় স্বাস্থ্য বিভাগের হিসাব অনুযায়ী মোট জনসংখ্যা ৪ লাখ ৬৫ হাজার ৮৮৬ জনের মধ্যে প্রথম ডোজ হিসেবে বিভিন্ন ভ্যাকসিনের মাধ্যমে টিকা দেয়া হয়েছে ২ লাখ ৪৫ হাজার ৭০৫ জনকে। শতকরা হিসেবে টিকা কভারেজের হার ৫২ দশমিক ৭৪ শতাংশ। দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ১ লাখ ৭৯ হাজার ০৬০ জনকে। শতকরা হিসেবে এর হার ৩৮ দশমিক ৪৩ শতাংশ। তৃতীয় ডোজ দেয়া হয়েছে ৩ হাজার ১১৭ জনকে। প্রথম ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যে ৩৮ হাজারেরও বেশি ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থী রয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর