Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ মার্চ, ২০১৯ ১৪:০৬
আপডেট : ২৫ মার্চ, ২০১৯ ১৪:৩৩

প্রথমবারের মতো জিটি স্মার্টওয়াচ আনার ঘোষণা

হুয়াওয়ের ফাইভজি ফোল্ডেবল স্মার্টফোন মেট এক্স প্রদর্শিত

প্রেস বিজ্ঞপ্তি

হুয়াওয়ের ফাইভজি ফোল্ডেবল স্মার্টফোন মেট এক্স প্রদর্শিত

বাংলাদেশে প্রদর্শন করা হলো বিশ্বব্যাপী সাড়া জাগানো বহুল আলোচিত হুয়াওয়ের ফোল্ডেবল ফাইভজি স্মার্টফোন। বার্সেলোনায় অনুষ্ঠিত এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) ফোনটি উন্মোচনের পর বিভিন্ন দেশ ঘুরে বাংলাদেশে এসেছে। 

গতকাল রবিবার (২৪ মার্চ) ঢাকার এক অভিজাত হোটেলে আলোচিত এ ফোনটি প্রদর্শন করা হয়। এছাড়া একইদিন হুয়াওয়ের স্মার্টওয়াচ জিটি প্রথমবারের মতো বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়ার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। অনুষ্ঠানে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াংসহ প্রতিষ্ঠানটির শীর্ষস্থানীয় কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

প্রদর্শনী অনুষ্ঠানে ফাইভজি সার্পোটেড ফোল্ডেবল হুয়াওয়ে মেট এক্স দেখার সযোগ পান আমন্ত্রিত অতিথিরা। তারা স্মার্টফোনটির বিভিন্ন ফিচার সম্পর্কে জানতে পারেন। উৎসুক অতিথিদের নানা প্রশ্নের উত্তর দেন হুয়াওয়ের কর্মকর্তারা। হুয়াওয়ের প্রিমিয়াম স্মার্টওয়াচ জিটি গতবছর বিশ্ববাজারে উন্মোচন করা হয়। এরপর প্রযুক্তিপ্রেমীদের আলোচনায় আসে হুয়াওয়ের স্মার্টওয়াচটি। 

এবার বাংলাদেশের বাজারে জিটি আনার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। স্মার্টওয়াচ জিটির প্রস্থ ৪৬ মিলিমিটার। এছাড়াও এর উচ্চতা ১০.৬ মিলিমিটার। স্মার্টওয়াচটি দুই সপ্তাহ পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারবে। ওয়াচটির সাহায্যে হার্টবিট মনিটর, জিপিএস, অ্যাক্টিভিটি ট্র্যাকিং, কম্পাসসহ বিভিন্ন ইন্টেলিজেন্ট ফিচারের অত্যাধুনিক সুবিধা পাওয়া যাবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, “বাংলাদেশের বাজার আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। তাই হুয়াওয়ের বহুল আলোচিত উদ্ভাবন মেট এক্স এর বৈশ্বিক প্রদর্শনের পরপরই বাংলাদেশেও প্রদর্শন করা হচ্ছে। একইসাথে আমরা শিগগিরই স্মার্টওয়াচ জিটি বাংলাদেশের বাজারে নিয়ে আসছি।”   

হুয়াওয়ে মেট এক্স একইসাথে স্মার্টফোন ও ট্যাবলেট হিসেবে ব্যবহার করা যাবে। এতে রয়েছে নমনীয় ওএলইডি প্যানেল এবং একটি ফালকন উইং মেকানিক্যাল হিং। ফোল্ডেবল অবস্থায় মেট এক্স এর ফুল ডিসপ্লে ৬.৬ ইঞ্চির সমান হয়। এছাড়াও ফোল্ড ছাড়া এর ডিসপ্লে ৮ ইঞ্চি ট্যাবলয়েডের মতো দেখা যায়। এর পুরুত্ব ৫.৪ মিলিমিটার। 

অতুলনীয় ফালকন উইং মেক্যানিকাল হিংসহ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ফাইভজির সবথেকে অত্যাধুনিক চিপসেট বেলং ৫০০০। হুয়াওয়ের ফাইভজি সার্পোটেড ফোল্ডেবল এ ফোনে ব্যবহার করা হয়েছে লেইকার ক্যামেরা। সেইসাথে থাকবে ক্যামেরা সংক্রান্ত অত্যাধুনিক সব প্রযুক্তি ও ফিচার।

মেট এক্স ফোনটিতে বিশ্বে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে ৭ ন্যানোমিটারের ৫জি মডেম বেলং ৫০০০ চিপসেট। এর ডাউনলোড স্পিড গ্রাহকদের অভিভূত করবে। প্রতি সেকে-ে এর ডাউনলোড স্পিড পাওয়া যাবে ৪.৬ জিবিপিএস। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য