Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ এপ্রিল, ২০১৯ ২১:৫২

সাত দেশে যাচ্ছে গ্লিটার-রে ব্র্যান্ডের টয়লেট্রিজ পণ্য

অনলাইন ডেস্ক

সাত দেশে যাচ্ছে গ্লিটার-রে ব্র্যান্ডের টয়লেট্রিজ পণ্য

ভারত, নেপাল ও ভুটানের পর আরও চার দেশে রপ্তানি হচ্ছে সান বেসিক কেমিক্যালস লিমিটেডের (এসবিসিএল) সুইফট, গ্লিটার, লিভানা ও রে ব্র্যান্ডের টয়লেট্রিজ সামগ্রী। চলতি মাসে ওশেনিয়া অঞ্চলের ফিজি, ভানুয়াতু ও সলোমন দ্বীপপুঞ্জে এসব পণ্যের চালান যাচ্ছে। এর আগে চলতি বছরের জানুয়ারিতে মালদ্বীপে পণ্য পাঠানো শুরু করে এসবিসিএল।

বাংলাদেশে উৎপাদিত সুইফট টয়লেট ক্লিনার, গ্লিটার ডিশ ওয়াশ, গ্লাস ক্লিনার, রে ডিটারজেন্ট পাউডার, লিভানা কোকোনাট হেয়ার ওয়েল, বিউটি বার, যম মশার কয়েলসহ সান বেসিকের পণ্যগুলো গুনগত ও মানসম্পন্ন হওয়ায় এরই মধ্যে দেশের বাজারে ভাল সাড়া ফেলেছে। এসব পণ্য উৎপাদনে অত্যাধুনিক প্রযুক্তি ও গ্লোবাল স্ট্যান্ডার্ড ফর্মুলেশন ব্যবহৃত হচ্ছে।    

সান বেসিক কেমিক্যালস লিমিটেডের জেনারেল ম্যানেজার রুহুল এফ তালুকদার সুমন জানান, “ভারতের উত্তর-পূর্বাঞ্চলের রাজ্য এবং নেপাল, ভুটান ও মালদ্বীপে টয়লেট ক্লিনার, গ্লিটার ডিশ ওয়াশ, গ্লাস ক্লিনার এবং রে ডিটারজেন্ট পাউডার ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এরমধ্যে ভারতে আমাদের পণ্যের চাহিদা গত বছরের তুলনায় ৩০ শতাংশ বেড়েছে। এখন ওশেনিয়ার দেশগুলোতেও বৈশ্বিক বিভিন্ন নামীদামি ব্র্যান্ডের ট্রয়লেট্রিজ পণ্যের পাশাপাশি আমাদের পণ্য স্থান পেয়েছে”।

তিনি আরও জানান, “চলতি বছরেই আমরা লিকুইড ডিটারজেন্ট, অ্যান্টি-ব্যাকটেরিয়াল সোপ ও হ্যান্ড ওয়াশ, ট্যালকম পাউডার, বডি ওয়াশ ও বডি লোশন বাজারে আনতে যাচ্ছি। বর্তমানে সান বেসিক কেমিক্যালস লিমিটেডের কারখানায় মাসিক উৎপাদন ক্ষমতা ১২০০০ টনের বেশি। ক্রেতারা যেন মানসম্মত পণ্যটি ক্রয় করতে পারে সেদিকে লক্ষ্য রেখেই আমরা এসব পণ্য বাজারে আনার চেষ্টা করছি”।

এ বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল জানান, মানসম্মত পণ্য উৎপাদন করতে পারলে বৈশ্বিক বাজারে বাংলাদেশের উৎপাদিত ট্রয়লেট্রিজ পণ্যও খুব ভাল করবে। আমরা সে লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। এরই মধ্যে আমাদের টয়লেট্রিজ পণ্য সাতটি দেশে রপ্তানি হচ্ছে।

তিনি আরো বলেন, আমরা আরও কয়েকটি দেশে ট্রয়লেট্রিজ পণ্য রপ্তানির উদ্যোগ নিয়েছি। শিগগিরই ওমান, দুবাই, সৌদি আরব, কাতার ও আফ্রিকায় এসব পণ্য পাওয়া যাবে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য