Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০১৯ ১২:৩৭

সাধ্যের মধ্যে সেরা ফোন হুয়াওয়ে 'ওয়াই ফাইভ ২০১৯'

প্রেস বিজ্ঞপ্তি

সাধ্যের মধ্যে সেরা ফোন হুয়াওয়ে 'ওয়াই ফাইভ ২০১৯'

দেশের বাজারে সাশ্রয়ী মূল্যে ভালো কনফিগারেশনের নতুন ফোন নিয়ে এসেছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। ওয়াই ফাইভ ২০১৯ নামের নতুন এ ফোনটিতে রয়েছে উন্নত মানের ক্যামেরা, ২ জিবি র‌্যাম, ফক্সলেদার ফিনিশসহ অভিজাত ডিজাইন ও ডুয়েল ভোল্টি সুবিধা। 

এছাড়াও বাজারে ওয়াই সিরিজের সাড়া জাগানো ফোন ওয়াই সেভেন প্রো ২০১৯ এর নতুন সংস্করণ ওয়াই সেভেন প্রো ২০১৯ (৬৪ জিবি) পাওয়া যাচ্ছে। এতে গ্রাহকের চাহিদার কথা চিন্তা করে সংযোজন করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট।

রবিবার (১৯ মে) থেকে হুয়াওয়ে অনুমোদিত দেশের ব্র্যান্ডশপগুলোতে ফোন দুটি কিনতে পাওয়া যাবে। স্মার্টফোন দু’টি কিনলে গ্রাহকরা হুয়াওয়ের গ্রান্ড ঈদ অফারও উপভোগ করতে পারবেন। জিততে পারবেন মোটরবাইক, মিলতে পারে থাইল্যান্ড ভ্রমণের সুযোগ। এছাড়াও থাকছে ক্যাশব্যাকসহ আকর্ষণীয় সব অফার।

এ সম্পর্কে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, “ঈদ উপলক্ষে বাংলাদেশে সাশ্রয়ী মূল্যে নতুন একটি স্মার্টফোন ও ওয়াই সেভেন প্রো ২০১৯ এর নতুন সংস্করণ নিয়ে এসেছি। ফোনগুলোর সাথে বিশেষ ঈদ অফারও পাওয়া যাবে। আশা করি, হুয়াওয়ের ছন্দে, সব গ্রাহকের ঈদ আনন্দে কাটবে।”

অল্প বাজেটে ১৩ মেগাপিক্সেলের একটি রিয়ার ক্যামেরা মিলবে ওয়াই ফাইভ ২০১৯ স্মার্টফোনটিতে। ১.৮ অ্যাপারচার থাকায় ক্যামেরাটি দিয়ে অল্প আলোতেও ঝকঝকে ছবি পাওয়া যাবে। নৈসর্গিক শোভাসহ দুর্দান্তসব সেলফির জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সলের একটি ফ্রন্ট ক্যামেরা। 

ছবি, গান কিংবা অ্যাপস সংরক্ষণের চিন্তা দূর করতে ফোনটিতে রয়েছে ৩২ জিবির বড় স্টোরেজ সুবিধা। এছাড়াও এক্সটারনাল স্টোরেজের জন্য ফোনটিতে ৫১২ জিবি পর্যন্ত মেমোরি ব্যবহার করা যাবে। এছাড়াও অল্প দামের এ ফোনটিতে রয়েছে ২ জিবি র‌্যাম ও চারটি কোরের চিপসেট। ফলে স্মার্টফোন ব্যবহার করা যাবে নির্বিঘ্নে। এমনকি অনেক হাই-কনফিগারেশনের গেমসও খেলা যাবে। 

ভোলটি সুবিধাসহ ফোনটিতে রয়েছে অত্যাধুনিক অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ৯ ও হুয়াওয়ের নিজস্ব আপডেট ইএমইউআই ৯.০। ফলে ফোনটি ব্যবহারে প্রিমিয়াম কোয়ালিটির অনুভূতি পাওয়া যাবে। 

এদিকে, দেশের বাজারে সাড়া জাগানো হুয়াওয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯ এর নতুন সংস্করণ নিয়ে এসেছে শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠানটি। নতুন সংস্করণের ৩ জিবি র‌্যামের এ ফোনটিতে ৩২ জিবি রম বাড়িয়ে ৬৪ জিবি করা হয়েছে। এছাড়াও যোগ করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সুবিধা। ৪০০০ এমএইচ শক্তিশালী ব্যাটারির এ ফোনটিতে রয়েছে ৬.২৬ ইঞ্চির বড় ডিউড্রপ ডিসপ্লে। 

উন্নত মানের ছবির জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাসহ থাকছে ১৩ ও ২ মেগাপিক্সেলের দু’টি রিয়ার ক্যামেরা। স্মার্টফোনটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০। 

দেশের বাজারে ওয়াই ফাইভ ২০১৯ ও ওয়াই সেভেন প্রো ২০১৯ (৬৪ জিবি) ফোন দু’টি পাওয়া যাবে যথাক্রমে ৯,৯৯৯ টাকা ও ১৫,৯৯৯ টাকায়।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য