১৩ জুলাই, ২০১৯ ১৮:২৩

রাজধানীতে অনুষ্ঠিত হল ‘হরলিক্স পুষ্টি কথা’

অনলাইন ডেস্ক

রাজধানীতে অনুষ্ঠিত হল ‘হরলিক্স পুষ্টি কথা’
সম্প্রতি জিএসকে বাংলাদেশ লিমিটেডের জনপ্রিয় পুষ্টিগুণ সমৃদ্ধ হেলথ ফুড ড্রিংক হরলিক্স, মায়েদের জন্য রাজধানীর সিক্স সিজনস হোটেলে একটি তথ্যনির্ভর সেশন ‘হরলিক্স পুষ্টি কথা’-এর আয়োজন করেছে। 
 
মায়েদেরকে কেন্দ্র করে আয়োজিত এই সেশনটির মূল উদ্দেশ্য ছিল শিশু ও নারীদের স্বাস্থ্য ও পুষ্টি সম্পর্কে তাদের সচেতনতা বৃদ্ধি করা। 
 
বিআরবি হসপিটালে কর্মরত পুষ্টিবিদ ইসরাত জাহান সেশনটিতে শিশুদের জন্য প্রয়োজনীয় পুষ্টি বিষয়ক তথ্য প্রদান করেন এবং শিশুদের বিকাশ, নারীদের পুষ্টি ও নারী ও শিশু উভয়ের সুস্বাস্থ্য নিয়ে আলোচনা করেন। 
 
এই মতবিনিময় সেশনটিতে মায়েরা অংশগ্রহণ করেন এবং সন্তানদের পুষ্টি বিষয়ে তাদের মাঝে একটি পারস্পরিক আলোচনা হয়। ফেসবুকভিত্তিক নারীদের জনপ্রিয় গ্রুপ ‘পপ অব কালার লিমিটেড’-এর সদস্য যেসব মা রয়েছেন তাঁরা এই সেশনটিতে অংশগ্রহণ করেন। 
 
অনুষ্ঠানে বক্তৃতাকালে পুষ্টিবিদ ইসরাত জাহান বলেন, “নারী ও শিশুদের পুষ্টির বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। শৈশবে পুষ্টির বিকাশ ঘটা অত্যন্ত জরুরি কারণ শারীরিক ও মস্তিষ্কের বিকাশের জন্য এটিই শ্রেষ্ঠ সময়। তাই এটিকে বাস্তবে পরিণত করতে এই বিষয়ে সকলকে সচেতন করা খুবই জরুরী। নারী ও শিশুদের পুষ্টি ও সুস্বাস্থ্যের বিষয়ে অবগত করে তাদেরকে সচেতন করতে তথ্যনির্ভর এই সেশনটি সত্যিই একটি প্রশংসনীয় পদক্ষেপ”। 

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর