১৬ জুলাই, ২০১৯ ১৭:০৩

নকিয়ার দুই স্মার্টফোন বাজারে

অনলাইন ডেস্ক

নকিয়ার দুই স্মার্টফোন বাজারে

সাশ্রয়ী দামে বাংলাদেশের বাজারে নতুন দুইটি মডেলের ফোন আনল নকিয়া। এগুলো হলো নকিয়া ২.২ এবং নকিয়া ৩.২। উভয় ফোনে রয়েছে ফেসআনলক এবং গুগল অ্যাসিসট্যান্ট ফিচার। আজ  মঙ্গলবার ১৬ জুলাই রাজধানীর একটি হোটেলে ফোন দুইটি বাংলাদেশের বাজারে বিক্রির ঘোষণা করে নকিয়ার নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। 

দেশে নকিয়া ২.২ দুইটি ভার্সনে পাওয়া যাবে। একটি ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি রমের। এর মূল্য ১০ হাজার ৯৯৯ টাকা। একই মডেলের ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ভার্সনের মূল্য ১২ হাজার ৯৯৯ টাকা। অন্যদিকে নকিয়া ৩.২ এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ভাসর্নের মূল্য ধরা হয়েছে ১৩ হাজার ৪৯৯ টাকা। নকিয়া ৩.২ সংস্করণটি অনলাইন প্ল্যাটফর্ম দারাজে পাওয়া যাবে এবং ২.২ এর দু’টি ভার্সন পাওয়া যাবে নোকিয়া স্টোরগুলোতে।

নকিয়া ২.২ ফোনে আছে ৫.৭ ইঞ্চির এইচডি প্লাস সেলফি নচ ডিসপ্লে। এতে ২.০ গিগাহার্জের কোয়াডকোর এমটিকে হেলিও এ২২ চিপসেট ব্যবহৃত হয়েছে। বিশেষ ফিচার হিসেবে আছে থ্রিডি ফেস আনলক ফিচার। অ্যানড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম সম্বলিত ফোনটিতে ব্যাকআপের জন্য ৩০০০ মিলিঅ্যাম্পিয়ারের রিমুভেবল ব্যাটারি দেয়া হয়েছে।

ছবির জন্য আছে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অন্যদিকে নকিয়া ৩.২ মডেলের ফোনে ৬.২৬ ইঞ্চির এইচডি প্লাস সেলফি নচ ডিসপ্লে রয়েছে। এতে কোয়ালকমের কোয়াডকোর স্ন্যাপড্রাগন ৪২৯ মডেলের চিপসেট রয়েছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এই ফোনের নিরাপত্তা নিশ্চিত করবে। 

ব্যাকআপের জন্য ফোনটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের নন-রিমুভেবল ব্যাটারি সংযোজন করা হয়েছে। ফোনটি চলবে অ্যানড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে। ছবির জন্য ৩.২ মডেলে আছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর