২২ জুলাই, ২০১৯ ১৩:৪৮

সহিংস-উগ্রবাদ প্রতিরোধে 'মানুষের জন্য ফাউন্ডেশনের' সম্প্রীতি উৎসব

প্রেস বিজ্ঞপ্তি

সহিংস-উগ্রবাদ প্রতিরোধে 'মানুষের জন্য ফাউন্ডেশনের' সম্প্রীতি উৎসব

বাংলাদেশের প্রেক্ষাপটে সহিংস-উগ্রবাদ প্রতিরোধে দুইদিন ব্যাপী, ২৫-২৬ জুলাই সম্প্রীতি উৎসবের আয়োজন করতে যাচ্ছে 'মানুষের জন্য ফাউন্ডেশন' (এমজেএফ) পরিচালিত প্রকল্প 'সম্প্রীতি'। রবিবার জাতীয় প্রেসক্লবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। 

সম্প্রীতি উৎসব ২০১৯ শীর্ষক এই সংবাদ সম্মেলনে  উপস্থিত ছিলেন সম্প্রীতির কর্মসূচি ব্যবস্থাপক শাহরিয়ার মান্নান, উপ-কর্মসূচি ব্যবস্থাপক জনাব মনিরুজ্জামান ও ক্রসওয়াক কমিউনিকেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব এম.এ. মারুফ। 

দুইদিন ব্যাপী উৎসবটি অনুষ্ঠিত হবে সেলিব্রেটি হল, বঙ্গবন্ধু কনফারেন্স সেন্টারে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার, জনাব ফজলে রাব্বি মিয়া এম.পি। এছাড়াও অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন 'মানুষের জন্য ফাউন্ডেশনের' নির্বাহী পরিচালক শাহীন আনাম। 

উৎসবের প্রথম দিন প্রদর্শনী, অনুপ্রেরণামূলক অনুষ্ঠান ও কনসার্ট অনুষ্ঠিত হবে। এছাড়া আয়োজনের অংশ হিসেবে থাকবে বাংলা মাধ্যম, ইংরেজি মাধ্যম ও মাদ্রাসার শিক্ষকদের ও শিক্ষার্থীদের নিয়ে আলাদা আলাদা গোলটেবিল আলোচনা। দ্বিতীয় দিনেও প্রদর্শনী, অনুপ্রেরণামূলক অনুষ্ঠান ও কনসার্টের পাশাপাশি সরকারের আইন প্রয়োগকারী সংস্থা ও সাংবাদিকদের মধ্যে আলাদা আলাদা গোলটেবিল আলোচনা হবে। উৎসবটি সবার জন্য উন্মুক্ত। 

সম্মেলনে বক্তারা জানান, সম্প্রীতি প্রকল্প তরুণদের নিয়ে কাজ করতে চায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনভাবে তারা যেন উগ্রবাদে প্ররোচিত না হয়, দেশের তরুণরা যাতে যৌক্তিক বিবেচনা করতে পারে- সেই অবস্থান তৈরির উদ্দেশে যাত্রা শুরু করল সম্প্রীতি।    


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর