রবিবার, ১৯ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

রাবিতে পাল্টাপাল্টি বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য দফতরে অপ্রীতিকর ঘটনার জের ধরে গতকাল ক্যাম্পাসে পাল্টাপাল্টি প্রতিবাদ-বিক্ষোভ হয়েছে। এক পক্ষের অভিযোগ, উপাচার্যকে সরকারদলীয় সংসদ সদস্য শাসিয়েছেন এবং মহানগর আওয়ামী লীগ নেতাদের হাতে কয়েকজন শিক্ষক লাঞ্ছিত হয়েছেন। অপরদিকে আওয়ামী লীগ উপাচার্যকে জামায়াত-শিবিরের তোষণকারী বলে দাবি করছে।

প্রগতিশীল ছাত্রজোট : উপাচার্যকে শাসানোর প্রতিবাদে গতকাল সকাল ১০টায় ছাত্রজোট বিক্ষোভ মিছিল করেছে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। আওয়ামী লীগ : গতকাল দুপুরে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নেতারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে জামায়াত-শিবির তোষণের অভিযোগ আনেন। তারা বলেন, উপাচার্য সাত দিনের মধ্যে মহানগর আওয়ামী লীগ নেতাদের কাছে ক্ষমা প্রার্থনা না করলে তার পদত্যাগের দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

প্রাধ্যক্ষ পরিষদ : প্রাধ্যক্ষ পরিষদের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপাচার্য দফতরে যে সব অপ্রীতিকর ঘটনা ঘটেছে তা অত্যন্ত অনাকাঙ্ক্ষিত ও দুর্ভাগ্যজনক। সভাপতি পরিষদ : সভাপতি পরিষদের সংবাদ বিজ্ঞপ্তিতে উপাচার্যের দফতরে সংঘটিত ঘটনাকে দুঃখজনক ও বিশ্ববিদ্যালয়ের প্রচলিত বিধি-বিধানের ওপর অযাচিত হস্তক্ষেপ বলে উল্লেখ করেছে।

সর্বশেষ খবর