বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বিজিবি পরিচালিত স্কুলে মিড ডে মিল

নওগাঁ প্রতিনিধি

বিজিবি পরিচালিত স্কুলে মিড ডে মিল

স্কুলে একসঙ্গে খাবার খাচ্ছে দুই শতাধিক শিক্ষার্থী —বাংলাদেশ প্রতিদিন

নওগাঁ শহরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পরিচালিত সীমান্ত পাবলিক স্কুলে মিড ডে মিল (দুপুরে টিফিন) চালু হয়েছে। বছরের প্রথম দিন থেকে টিফিন চালু করা হয়। দুপুরে টিফিনের ব্যবস্থা করায় খুশি শিক্ষার্থী-অভিভাবকরা।

বিদ্যালয় সূত্রে জানা যায়, শিশু থেকে দশম শ্রেণি পর্যন্ত এক হাজার ৬০০ শিক্ষার্থী রয়েছে স্কুলটিতে। দুপুরের আগেই শিশুদের ছুটি হয়ে যায়। মিড ডে মিলের আওতায় এসেছে এক হাজার ৪০০ শিক্ষার্থী। বেতনের সঙ্গে প্রতি শিক্ষার্থীকে মাসে মিড ডে মিল বাবদ ১০০ টাকা দিতে হবে। সপ্তাহে চারদিন (রবি, সোম, মঙ্গল ও বুধবার) টিফিন সরবরাহ করা হবে। তিন দিন থাকবে রুটি, মিষ্টি, সিংগাড়া, শামুচা ও কেক এবং রবিবার থাকবে ভুনা খিচুড়ি অথবা পোলাও। প্রধান শিক্ষক দেওয়ান মো. গোলাম রসুল সাকলায়েন বলেন, ‘এটি শিক্ষা নীতিমালার অংশ। এখন থেকে শিক্ষার্থীদের কষ্ট করে বাড়ি থেকে টিফিন আনতে হবে না’।

স্কুল সভাপতি লে. কর্নেল মোহাম্মদ হোসেন বলেন, ‘বর্ডার গার্ড বাংলাদেশ পরিচালিত বিদ্যালয়সমূহের রীতি অনুযায়ী স্কুলে প্রথম মিড ডে মিল চালু করা হয়েছে। এতে শিক্ষার্থীদের ক্লাস করার সময় ক্ষুধার কারণে বিরক্তবোধ হবে না। পড়াশোনায় মনোযোগ দিতে পারবে।

সর্বশেষ খবর