প্রকাশ : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৬ আগস্ট, ২০১৯ ০২:১১

ভুঞাপুরে ত্রাণ না পেয়ে বন্যার্তদের মিছিল

টাঙ্গাইল প্রতিনিধি

ভুঞাপুরে ত্রাণ না পেয়ে বন্যার্তদের মিছিল

টাঙ্গাইলে ভূঞাপুরে কৃষিমন্ত্রীর ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ত্রাণ না পেয়ে স্লিপ হাতে মিছিল করেছে বন্যাকবলিতরা। এর আগে পৌরসভার টেপিবাড়ি স্কুলমাঠে আয়োজিত ত্রাণ বিতরণ অনুুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। অনুষ্ঠান শেষে মন্ত্রী মঞ্চ থেকে চলে যাওয়ার পর ত্রাণ না পেয়ে টেপিবাড়ি থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মিছিল নিয়ে আসেন তারা। গতকাল বেলা সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলায় গতকাল কয়েকটি স্থানে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ত্রাণসহায়তা বিতরণ করেছেন। এরমধ্যে পৌরসভার টেপিবাড়ি এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অর্জুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সিলযুক্ত স্লিপ নিয়ে আসেন বন্যাকবলিতরা। এর আগে অর্জুনা ইউনিয়নের তারাই গ্রামের ১০০ জনের হাতে ত্রাণের স্লিপ দেওয়া হয়। এরপরও মন্ত্রীর ওই ত্রাণ অনুষ্ঠানে ত্রাণ না পেয়ে ক্ষোভে মিছিল নিয়ে উপজেলা পরিষদে যান বিক্ষোভকারীরা।

মিছিল নিয়ে আসা তারাই গ্রামের গোলাপ হোসনের স্ত্রী খালেদা, বাদলের স্ত্রী রাশিদাসহ অনেকেই জানান, টেপিবাড়িতে মন্ত্রী ত্রাণ দিতে আসবে এই বলে স্থানীয় মেম্বার (ইউপি সদস্য) মিনহাজ চেয়ারম্যানের সিলযুক্ত ত্রাণের স্লিপ দেয়। পরে স্লিপ নিয়ে মন্ত্রীর অনুষ্ঠানে আসি। কিন্তু মন্ত্রী চলে যাওয়ার পর সেখান থেকে কোন ত্রাণ দেওয়া হয়নি। পরে সেখানকার লোকজন জানায় আমাদের জন্য কোন ত্রাণ বরাদ্দ নাই।

ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, টেপিবাড়ি এলাকায় ২০০ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এর বাইরে টাঙ্গাইল পৌরসভার মেয়র অর্জুনা ইউনিয়নে আরো ১০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণের জন্য চেয়ারম্যানের মাধ্যমে স্লিপ বিতরণ করেছেন। ভুল বুঝাবুঝির কারণে স্লীপ পাওয়া লোকজন একত্রিত হয়ে উপজেলা পরিষদে এসেছে। কিন্তু তাদের ত্রাণ মজুদ রয়েছে। পরবর্তীতে তাদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।


আপনার মন্তব্য