শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:১৬

এক পলক

এক পলক

ছাদ থেকে পড়ে প্রাণ গেল ছাত্রের

মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলায় গতকাল সকালে ভবনের ছাদ থেকে পড়ে আসিফ মুন্সী (১৫) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। আসিফ উপজেলার খাসমহল বালুরচর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ও উপজেলার মোল্লাকান্দি গ্রামের জামাল মুন্সীর ছেলে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলী আশরাফ জানান, আসিফ বিদ্যালয়ের হাজিরা খাতায় অনুপস্থিত ছিল। সকাল ১০টার দিকে কয়েক বন্ধুর সঙ্গে বিদ্যালয়ের পাশে একতলা ভবনের ছাদে গেলে বৈদ্যুতিক সঞ্চালন লাইনে তারে স্পৃষ্ট হয়ে নীচে পড়ে যায় সে।

- মুন্সীগঞ্জ প্রতিনিধি

বৃক্ষমেলা

‘শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরে ৫ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে। গতকাল র‌্যালি শেষে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে মেলা উদ্বোধন করেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি। জেলা প্রশাসক এনামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় তথ্য প্রতিমন্ত্রী ছাড়াও বক্তৃতা করেন একেএম রুহুল আমিন, দেলোয়ার হায়দার প্রমুখ। বক্তারা পরিবেশ রক্ষায় একজন মানুষকে কমপক্ষে তিন গাছ লাগানোর পরামর্শ দেন।

- জামালপুর প্রতিনিধি

৮৮ রোগীকে আর্থিক সহয়তা

বরিশালে ক্যান্সার, কিডনী, লিভার, সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগীদের চিকিৎসায় আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের উদ্যোগে গতকাল জেলা প্রশাসনের সভাকক্ষে তাদের সহায়তার চেক প্রদান করেন প্রধান অতিথি জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। আল-মামুন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে এএমজি কবির ভুলু ও সাজ্জাদ পারভেজ উপস্থিত ছিলেন। এ সময় ৬৮ জনের চিকিৎসায় ৫০ হাজার করে ৩৪ লাখ টাকার এবং নিউরো ডেভলপমেন্ট প্রতিবন্ধী ২০ শিশুর মাঝে ৫ হাজার করে এক লাখ টাকার চেক বিতরণ করা হয়।

- নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু

মাদারীপুরের রাজৈর উপজেলার মহিষমারী গ্রামে বৃহস্পতিবার ১২টার দিকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আমির ফকির (২০) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত আমির পার্শ্ববর্তী মুকসুদপুর উপজেলার জহুল আলী ফকিরের ছেলে।

-মাদারীপুর প্রতিনিধি

গণপদত্যাগ

নবীনগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন না পাওয়ায় বিএনপি থেকে পদত্যাগ করেছেন বর্তমান মেয়র মাঈন উদ্দিনসহ অর্ধশতাধিক নেতা-কর্মী। গতকাল মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়ে নবীনগর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে পদত্যাগের ঘোষণা দেন মাঈন উদ্দিন। তিনি নবীনগর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও উপজেলা যুবদলের যগ্ম সাধারণ সম্পাদক।

- ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর