রবিবার, ২৯ মার্চ, ২০২০ ০০:০০ টা

করোনা সংক্রমণ প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে

প্রতিদিন ডেস্ক

করোনা সংক্রমণ প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে

করোনা সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন স্থানে পৌরসভার উদ্যোগে জীবাণুনাশক স্প্রে কর্মসূচি শুরু হয়েছে। গতকালও এ কর্মসূচি অব্যাহত ছিল। এ ছাড়া কোথাও কোথাও বেসরকারি সংগঠনও জীবাণুনাশক স্প্রে করছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

কুড়িগ্রাম : কুড়িগ্রাম পৌর এলাকার রাস্তা, কাঁচাবাজার, পাড়া-মহল্লা ও ওয়ার্ডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবাণুনাশক স্প্রে কর্মসূচির উদ্বোধন করেন পৌর মেয়র আবদুল জলিল। এ সময় আহসান হাবীব নীলু, মিজানুর রহমান মিন্টু, সফি খান, মাসুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। এদিকে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলামের হাতে স্বাস্থ্যকর্মীদের ব্যবহারের জন্য ২৫০টি মাস্ক ও ১০টি পিপিই তুলে দেন জেলা ছাত্রলীগ নেতারা। বাগেরহাট : মোংলা বন্দরের শিল্প এলাকার দিগরাজে মহাসড়ক, ড্রেন, দোকানপাট, বিভিন্ন যানবাহন ও পথচারীদের মধ্যে জীবাণুনাশক স্প্রে শুরু করেছেন নৌ কন্টিনজেন্ট সদস্যরা। এদিকে বাগেরহাট পৌরসভার ব্যবস্থাপনায় পৃথকভাবে এ কর্মসূচি শুরু হয়েছে। করোনা সংক্রমণ রোধ না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এ কার্যক্রম অব্যাহত থাকবে। গোপালগঞ্জ : গোপালগঞ্জ পৌরসভার উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে জীবাণুনাশক ওষুধ স্প্রে করা হয়েছে। পৌর মেয়র কাজী লিয়াকত আলীর নেতৃত্বে গতকাল এ কর্যক্রম শুরু করা হয়। ৪০ জন পরিচ্ছন্ন কর্মী পৌর এলাকার ৯টি ওয়ার্ডের বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে করছেন।

দিনাজপুর : খানসামা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে পাকেরহাটে পথচারী ও ভ্যানচালকদের মধ্যে মাস্ক বিতরণ এবং পাকেরহাট শাপলা চত্বর, মাছহাটি, হাঁসহাটি, বাবুরহাট এবং কয়েকটি মসজিদের আশপাশে জীবাণুনাশক স্প্রে করা হয়।

চাঁদপুর : চাঁদপুর পৌরসভার উদ্যোগে ফায়ারসার্ভিস কর্মীরা শহরের কুমিল্লা সড়ক, কালীবাড়ি, বাসস্ট্যান্ড, মুক্তিযোদ্ধা সড়ক, রেলওয়ে স্টেশনসহ বিভিন্ন এলাকায় জীবাণুনাশক ওষুধ স্প্রে করেছেন। এ ছাড়া নাগরিকদের মধ্যে সচেতনতা বাড়াতে লিফলেট, হ্যাক্সিসল বিতরণ করা হয়। শরীয়তপুর : জেলা শহরের রাস্তাঘাট ও অলিগলিতে জিবাণুনাশক স্প্রে করা হচ্ছে। শরীয়তপুর পৌরসভা, জেলা পুলিশ, সেনাবাহিনী ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য পারভিন হক শিকদারের পক্ষ থেকে বিভিন্ন হাটবাজার ও শহরের প্রধান প্রধান সড়কে গতকাল স্প্রে করা হয়েছে।

সর্বশেষ খবর