শিরোনাম
প্রকাশ : বুধবার, ১ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৩১ মার্চ, ২০২০ ২৩:৩৭

এক পলক

এক পলক

নদী থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার
দিনাজপুরের চিরিরবন্দরে ভেলামতী নদী থেকে আবদুল করিম (৭০) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। চিরিরবন্দর উপজেলার নারায়ণপুর গ্রামের ভেলামতী নদী থেকে গতকাল লাশটি উদ্ধার করা হয়।
মৃতের ছেলে আবদুল কাদের জানান, আমার বাবা আবদুল করিম দীর্ঘদিন ধরে মানুষিক রোগে ভুগছিলেন। গত সোমবার সকালে তিনি বাড়ি থেকে বের হন। সারাদিন বাড়ি না ফেরায় এলাকায় মাইকিং করা হয়। মঙ্গলবার সকালে স্থানীয়দের কাছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ শনাক্ত করি। চিরিরবন্দর থানার এসআই আবুল কালাম আজাদ মরদেহের সুরতহাল রির্পোট করেন। পরিবারের সদস্যদের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।
-দিনাজপুর প্রতিনিধি

সেপটিক ট্যাংক বিস্ফোরণে আহত গৃহবধূর মৃত্যু
নারায়ণগঞ্জ শহরে একটি বাড়ির সেপটিক ট্যাংকের বিস্ফোরণে আহত গৃহবধূ ফেরদৌসী বেগম (৩০) মারা গেছেন। তবে এখনও অশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন তারই মেয়ে ও ছেলে। গতকাল ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত ফেরদৌসী বেগম শহরের বাবুরাইল এলাকার তোফাজ্জল হোসেনের স্ত্রী।
-নারায়ণগঞ্জ প্রতিনিধি
পিপিই দিলেন সংবাদকর্মী
বাগেরহাটের মোংলায় করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষায় সংবাদকর্মীদের পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) ও মাস্ক দিলেন সহকর্মী সাংবাদিক নূর আলম শেখ। সোমবার দুপুরে মোংলা প্রেস ক্লাব মিলনায়তনে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ২০ জন কর্মীর হাতে এই সরঞ্জামাদি তুলে দেওয়া হয়। এ সময় মোংলা প্রেস ক্লাব সভাপতি এইচ এম দুলালসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন। খুলনা থেকে প্রকাশিত দৈনিক পূর্বাঞ্চলের মোংলা প্রতিনিধি নূর আলম বলেন, তিনি নিজেও একজন সাংবাদিক। সাংবাদিকদের পেশাগত কাজে বিভিন্ন জায়গায় ছুটতে হয়। পেশাগত কাজের ক্ষেত্রে এগুলো সুরক্ষা দেবে। -বাগেরহাট প্রতিনিধি
বেদে পল্লীতে সহায়তা
করোনা প্রকোপে সারা দেশ যখন অচল, তখন দুবেলা খাবার জুটবে কি না, তা নিয়ে দুশ্চিন্তায় দিন কাটছে নিম্নআয়ের মানুষের। কাজ না পেয়ে ঘরে বন্দী তারা। সবচেয়ে বেশি দুর্বিপাকে পড়েছে ভাসমান বেদে সম্প্রদায়। আর অবহেলিত এ সম্প্রদায়ের মধ্যে ব্যক্তিগত এবং মহার্ঘ্য ভাতা থেকে খাদ্যসামগ্রী বিতরণ করলেন ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান।
মঙ্গলবার বিকালে শম্ভুগঞ্জ এলাকায় চাল, ডাল, তেল, পিয়াজসহ ৭০টি পরিবারের কাছে তিনি তুলে দেন খাদ্য সহায়তা। এ সময় পুলিশ সুপার জানান, মূলত সরকারি তালিকার বাইরে যারা খাদ্য সহায়তা পাচ্ছেন না, বা বঞ্চিত হচ্ছেন, তাদের খুঁজে বের করে যতটুকু সম্ভব সহায়তা করা হচ্ছে। ছিন্নমূল অসহায় মানুষের মাঝে খাবার পৌঁছে দেওয়ার এ কার্যক্রম অব্যাহত থাকবে।
-ময়মনসিংহ প্রতিনিধি
শ্রীনগরে খাদ্যসামগ্রী পেল ১২শ পরিবার
মুন্সীগঞ্জের শ্রীনগরে করোনার প্রভাবে কর্মহীন হয়ে যাওয়া ১২শ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন সাবেক ছাত্রনেতা ও আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক গোলাম সারোয়ার কবীর। তার ব্যক্তিগত তহবিল থেকে গতকাল উপজেলার ১৪টি ইউনিয়নে এই খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। খাদ্যসামগ্রীর মধ্যে প্রতিটি প্যাকেটে রয়েছে ৫ কেজি চাল, ৫ কেজি আলু, দেড় কেজি ডাল, ১ লিটার ভোজ্যতেলসহ প্রয়োজনীয় মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার। এছাড়াও শ্রীনগর ও সিরাজদিখান উপজেলার ২৮টি ইউনিয়ন পরিষদসহ কয়েকটি এলাকায় ৩৫টি জীবাণুনাশক ছিটানোর মেশিন বিতরণ করেন কবীর।  
-মুন্সীগঞ্জ প্রতিনিধি

গুদামে নষ্ট চাল রাখায় জরিমানা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার গুদামে নষ্ট চাল মজুদ রাখার অপরাধে ব্যবসায়ী অসীম সাহাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন আলী রবিবার রাতে আসাননগর গ্রামের অন্নপূর্ণা রাইস মিলে অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন। লিটন আলী জানান, গোপন খবরের ভিত্তিতে রবিবার রাত ৮টার দিকে অন্নপূর্ণা রাইস মিলে অভিযান পরিচালনা করা হয়। এ সময় গুদাম থেকে জব্দ করা হয় ১০ বস্তা নষ্ট চাল। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ব্যবাসায়ী অসীম সাহাকে জরিমানা করা হয়।

-চুয়াডাঙ্গা প্রতিনিধি

মাস্ক বিতরণ

পটুয়াখালীর বাউফলে জেলা পরিষদের পক্ষ থেকে মাস্ক ও জীবাণুনাশক ¯েপ্র ছিটানো হয়েছে। জেলা পরিষদের সদস্য, বাউফল প্রেস ক্লাবের সভাপতি হারুন অর রশিদ খানের উদ্যোগে বাউফল পৌরসভা, নাজিরপুর, দাশপাড়া ও কালাইয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় এই কার্যক্রম চালানো হয়। এছাড়া জনসচেতনতায় মাইকিংও করা হয়। এছাড়া সাবেক চিফ হুইপ আলহাজ আসম ফিরোজ এমপির পক্ষ থেকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

-বাউফল প্রতিনিধি

বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হলো ভিজিডির চাল

করোনাভাইরাসের ঝুঁকি ও সামাজিক দূরত্ব বজায় রাখতে ভিজিডির চাল নিয়ে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিলেন সিরাজগঞ্জের তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল শেখ। গতকাল গরিব ও দুস্থদের বরাদ্দকৃত ভিজিডির ৩০ কেজি করে চাল সদর ইউপি সদস্যদের সহায়তায় ১৬০ জন কার্ডধারীর বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেওয়া হয়েছে। ভাড়াও দিতে হয়নি ভুক্তভোগীদের।

-সিরাজগঞ্জ প্রতিনিধি

আগের স্টাইলেই খাদ্য বিতরণ এমপি জগলুলের

দীর্ঘ কয়েক বছর ধরে রাতের আঁধারে অসহায়-গরিব মানুষের বাড়িতে খাবার পৌঁছে দেওয়া, শ্রমিকদের সঙ্গে বসে খাবার খাওয়া, মাটির ঝুঁড়ি মাথায় নিয়ে বেড়িবাঁধ নির্মাণ বা সংস্কার করতে দেখা যেত সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দারকে। করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষগুলোকে এখন সহায়তা করছেন ঠিক আগের স্টাইলেই। মাথা কিংবা হাতে খাদ্যসামগ্রীর ব্যাগ নিয়ে ছুটে চলছেন তিনি। গতকাল রাতেও কালীগঞ্জ উপজেলার কুশলিয়া ইউনিয়নে শতাধিক অসহায় মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেন। এমপি জগলুল জানান, গত সাত দিন একটানা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও নিজস্ব অর্থায়নে কয়েক হাজার মানুষকে খাদ্য পৌঁছে দিচ্ছি সকাল থেকে গভীর রাত পর্যন্ত। মানুষের পাশে থাকাই আমার কাজ। 

-সাতক্ষীরা প্রতিনিধি

বাসাইলে দুস্থদের পাশে জাপা

টাঙ্গাইলের বাসাইলে ত্রাণসামগ্রী বিতরণ করেছে বাসাইল পৌরসভা শাখা জাতীয় পার্টি। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের নির্দেশে পার্টির ভাইস চেয়ারম্যান কাজী আশরাফ সিদ্দিকীর সার্বিক তত্ত্বাবধানে গতকাল বাসাইল বাজারের মাখন সুপার মার্কেটের পাশে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ সময় শতাধিক পরিবারের মধ্যে চাল, আলু, ডাল ও সাবান বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন জাপার পৌর সভাপতি মোশারফ হোসেন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু, সহ-সভাপতি খসরু মিয়া, উপজেলা শাখার সহ-সম্পাদক আমিনুল ইসলাম খান প্রমুখ। কাজী আশরাফ সিদ্দিকী বলেন, জি এম কাদেরের নির্দেশে আমরা বাসাইল-সখীপুরসহ সারা দেশে অসহায় ও গরিবদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম চালাচ্ছি। করোনাভাইরাস মোকাবিলায় সরকারের পদক্ষেপগুলোকে সহযোগিতা করতে জাতীয় পার্টি সর্বদা প্রস্তুত রয়েছে।

-টাঙ্গাইল প্রতিনিধি


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর