শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৬ অক্টোবর, ২০২০ ২৩:৪১

স্টুডিওর আড়ালে পাসপোর্ট দালালি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা নগরীর মনোহরপুরে স্টুডিও থেকে ২৮৬টি পাসপোর্ট, আবেদন ও নকল সিলমোহরসহ দালালচক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। গতকাল মনোহরপুর ফাইন স্টুডিওতে অভিযান চালিয়ে এসব পাসপোর্ট জব্দ করে র‌্যাব ১১ সিপিসি ২। এ সময় স্টুডিওটির মালিক মোহাম্মদ আতি খানকে (৩৫) আটক করা হয়।

স্টুডিওতে তল্লাশি চালিয়ে ২১১টি নতুন পাসপোর্ট, ৭৫টি পুরনো মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট, পাসপোর্টের আবেদন ফরম, বিভিন্ন সরকারি কর্মকর্তার পদবীসহ নকল সিলমোহর উদ্ধার করে র‌্যাব। র‌্যাব ১১ সিপিসি ২ এর অধিনায়ক মেজর নাজমুস সাকিব জানান, ফটো স্টুডিওর আড়ালে আতিক দীর্ঘদিন ধরে পাসপোর্টের দালালি ব্যবসা করে আসছে।

এদিকে কুমিল্লা পাসপোর্ট অফিস নোয়াপাড়া এলাকা থেকে একই দিন কুমিল্লার কোতোয়ালি থানার নোয়াপাড়া গ্রামের ইকবাল হোসেন, বুড়িচং থানার গণেশপুর গ্রামের আবুল কালাম আজাদ (৪৮) ও কোতোয়ালি থানার নোয়াপাড়া গ্রামের কাজী মিনহাজ উদ্দিন মিনুকে আটক করা হয়। এ সময়ে আসামিদের থেকে ৪৩৬টি পাসপোর্ট, নগদ এক লাখ ৪৪ হাজার টাকা এবং পাসপোর্ট তৈরির বিপুল পরিমাণ কাগজ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে আটকরা পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর