শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:২৩

এক পলক

Google News

যত্রতত্র পুকুর খননে পতিত ফসলি জমি

ঢাকার ধামরাইয়ের বিভিন্ন এলাকায় ফসলি জমির উপরিভাগের মাটি কাটার পর এবার ওই জমিতে পুকুর করার হিড়িক পড়েছে। একশ্রেণির মাটি ব্যবসায়ী ও ইটভাটা মালিক সরকারি নির্দেশনা না মেনে রাতারাতি জমির শ্রেণির পরিবর্তন করছেন। এতে উপজেলার হাজার হাজার বিঘা ফসলি জমি অনাবাদি হয়ে পড়েছে। ধামরাই উপজেলায় দুই শতাধিক ইটভাটা রয়েছে। এসব ভাটায় মাটি নেওয়ার জন্য এক শ্রেণির লোক জমির মালিকদের অতিমুনাফার লোভ দেখিয়ে জমির উপরিভাগের মাটি কেটে নেন। -ধামরাই প্রতিনিধি

রাজবাড়ীতে গঙ্গাস্নান

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নলিয়া হরিঠাকুর বাড়িতে গতকাল শুরু হয়েছে গঙ্গাস্নান ও সাত দিনব্যাপী গ্রামীণ মেলা। এ দিন ভোর থেকে ভক্তরা পুণ্যের আশায় হাতে বেলপাতা, ফুল, ধান-দূর্বাসহ বিভিন্ন উপকরণ গঙ্গার বুকে অর্পণ করে স্নান করেন। গঙ্গাস্নানে অংশ নেন দেশ-বিদেশের অনেক পুণ্যার্থী। আজ ভোর থেকে ৩২ প্রহরব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠান শুরু হবে। এ ছাড়া পদ্মলোচন ঠাকুরের তিরোধান তিথিতে সাত দিনব্যাপী গ্রামীণ মেলা বসেছে।

-রাজবাড়ী প্রতিনিধি

ঝুটের গুদামে আগুন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জালকুড়ি ঝুটপট্টি এলাকায় শুক্রবার দিবাগত রাতে ছয়টি ঝুটের গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আদমজী ইপিজেড, হাজীগঞ্জ ও নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক লাইন থেকে আগুনের উৎস বলে ধারণা ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নারায়ণগঞ্জের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফীন জানান, তদন্তের পর অগ্নিকান্ডের মূল কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

-সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

অস্ত্রসহ আটক ৩

গাজীপুরের টঙ্গী পশ্চিম থানাধীন সাতাইশ দরপাড়া এলাকা থেকে গতকাল বিকালে সন্দেহভাজন তিন ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইকাজে ব্যবহৃত কিছু ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

-টঙ্গী প্রতিনিধি

এই বিভাগের আরও খবর