শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৭ মার্চ, ২০২১ ২৩:২৩

বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

প্রতিদিন ডেস্ক

বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ
গাজীপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

গাজীপুর : সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম প্রমুখ। পরে ভাওয়াল রাজবাড়ী মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়। এছাড়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অপরদিকে, শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একই সঙ্গে, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে।

নারায়ণগঞ্জ : জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বীর মুক্তিযোদ্ধাদের উত্তরীয় পরিয়ে এবং শিশুদের নিয়ে কেক কাটেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। এদিকে, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের উদ্যোগে আলোচনা সভা ও গণভোজ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার জায়েদুল আলম।

মানিকগঞ্জ : সকালে মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

মুন্সীগঞ্জ : জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। অনুষ্ঠানে উস্থিত ছিলেন অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আবদুল মোমেন পিপিএম প্রমুখ। এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে মঞ্চনাটক অনুষ্ঠিত হয়।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নগরপাড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান শাজাহান ভূঁইয়া, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম প্রমুখ।

টঙ্গী (গাজীপুর) : শহরের নোয়াগাঁও মাঠে বিকালে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গাজীপুর মহানগর শাখার উদ্যোগে আলোচনা সভায় উপস্থিত ছিলেন রেজাউল করিম, আওয়ামী লীগ নেতা মতিউর রহমান মতি প্রমুখ। এছাড়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

সাভার (ঢাকা) : সকালে সাভার উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলার চেয়ারম্যান মনজুরুল আলম রাজীব। পরে সাভার ও আশুলিয়ার বিভিন্ন মসজিদে বঙ্গবন্ধুসহ শহীদদের আত্মার মাগফেরাত কামানা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া, আশুলিয়ার ঘোষবাগ এলাকার আলোচনা সভা আয়োজন করে থানা আওয়ামী লীগ।

কালিয়াকৈর (গাজীপুর) : উপজেলা হলরুমে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইউএনও কাজী হাফিজুল আমিন, উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার প্রমুখ।

ধামরাই (ঢাকা) : ধামরাই পৌরসভা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানান বেনজীর আহমদ এমপি, পৌর মেয়র গোলাম কবির প্রমুখ।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : সোনারগাঁয়ে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান লিয়াকত হোসেন খোকা এমপি, ইউএনও আতিকুর ইসলাম প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর